advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহমুম কোরেশি বলেছেন, চলতি মাসে ভারত আবারো হামলার পরিকল্পনা করছে। আর সেটা করা হলে পরিণতি ভালো হবে না। ভারতের দায়িত্বজ্ঞানহীন আচারণের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণও করেন তিনি।

pak foreign minister

রোববার মুলতানে এক সংবাদ সম্মেলনে পাক পররাষ্ট্রমন্ত্রী এ বিস্ময়কর তথ্য প্রকাশ করেন বলে খবর দিয়েছে ডন।

তিনি বলেন, আমাদের গোয়েন্দা তথ্য আছে যে, চলতি মাসের ১৬-২০ তারিখের মধ্যে ভারত আবার পাকিস্তানে হামলা চালাতে পারে।

কোরেশি বলেন, ‘আমি দায়িত্ব নিয়ে কথা বলছি, আমি দায়িত্বশীল পদে আছি এবং আমার মুখ থেকে যে কথা বের করব তা আন্তর্জাতিক মিডিয়া লুফে নেবে।’

পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গোয়েন্দা তথ্য অনুযায়ী, হামলার প্রস্তুতি নেওয়া হয়েছে এবং পাকিস্তানের বিরুদ্ধে আরেকটি হামলার সম্ভাবনা রয়েছে। সেটা ১৬ থেকে ২০ এপ্রিলের মধ্যেই হতে পারে।’

মাহমুদ কোরেশি বলেন, ‘যদি তাই (হামলা) হয়, তাহলে এই অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতার পরিণতি কী হবে তা কল্পনা করা যাবে না।’

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় ৪৪ সেনা নিহতের দায় ইসলামাবাদের ওপর চাপিয়ে আসছে নয়াদিল্লি। কিন্তু পাকিস্তান সে অভিযোগ সরাসরি নাকচ করে দিয়েছে।

তার পরও গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারত। পর দিন পাকিস্তান ভারতের দুটি যুদ্ধবিমান ভূপাতিত করে এবং এক পাইলটকে আটক করে।

পরে শান্তির নিদর্শন হিসেবে ওই পাইলটকে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান। তার পরই দুই দেশের মধ্যকার উত্তেজনা হ্রাস পায়।

তবে পাকিস্তানের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছিল যে, লোকসভা নির্বাচনে সুবিধা নিতে পাকিস্তানে আবারো হামলা চালাতে পারে ভারতের মোদি সরকার।

sheikh mujib 2020