advertisement
আপনি দেখছেন

ভারতে লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে ভোট না দিলে অভিশাপ দেয়ার হুমকি দিয়েছেন বিজেপির এক প্রার্থী। এ ঘটনায় সাক্ষী মহারাজ নামক ওই প্রার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

sakkhi moharaj india 1

গতকাল শুক্রবার উত্তরপ্রদেশের সোহরামউ থানা এলাকার শেষপুরে এক নির্বাচনী সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই হুমকি দেন বিতর্কিত মহারাজ।

নগর ম্যাজিস্ট্রেট রাকেশ কুমার গুপ্তা বলেন, সাক্ষী মহারাজের মন্তব্য গুরুত্বসহকারে নিয়ে তার বিরুদ্ধে সোহরামউ থানায় মামলা দায়ের করা হয়েছে।

বিজেপির সংসদ সদস্য ও দলীয় প্রার্থী সাক্ষী মহারাজ বলেন, ‘আমি একজন সাধু। শাস্ত্রে লেখা আছে যে, কোনো সন্ন্যাসীর ইচ্ছাপূরণ না করলে, তিনি সব ভালো জিনিস নিয়ে চলে যান আর তার পরিবর্তে ‘পাপ’দিয়ে যান। ফলে তাকে ভোট না দিলে উন্নাওয়ের ভোটারা পাপিষ্ঠ হবেন।’

তিনি আরো বলেন, 'আমি একজন সন্ন্যাসী, আপনারা আমাকে জেতালে আমি জিতব। তা না হলে মন্দিরে ভজন-কীর্তনে সময় কাটাব। কিন্তু আজ আমি এখানে এসেছি আপনাদের ভোট প্রার্থনা করতে। আমি আপনাদের দরজায় এসে ভোট ভিক্ষা করছি। কিন্তু সন্ন্যাসীকে ফিরিয়ে দিলে আপনাদের পরিবারের সুখ আমি ছিনিয়ে নেব এবং আপনাদের অভিশাপ দেব।’

ইরানি গণমাধ্যম পার্সটুডে বলছে, সাক্ষী মহারাজের অভিশাপ দেয়ার হুমকি সম্বলিত মন্তব্য গণমাধ্যমে আসার পরই প্রশাসন নড়েচড়ে বসে। তার বিরুদ্ধে নির্বাচনে অযৌক্তিক প্রভাব সৃষ্টির অভিযোগে স্থানীয় থানায় ভারতীয় দণ্ডবিধির ১৭১(সি) এবং ১৯৫১-এর জনপ্রতিনিধিত্ব আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী মামলা হয়েছে।