advertisement
আপনি দেখছেন

আজ মেক্সিকোর উত্তরে মন্টেরে শহরের টপো চিকো কারাগারে এক রক্তক্ষয়ী দাঙ্গা এবং অগ্নিকাণ্ডে অন্তত ৫২ জন বন্দি নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। কারা কর্তৃপক্ষ বলছেন, জেলখানায় বন্দিদের মধ্যকার দুইটি দলের দ্বন্দ্ব সংঘাতে রূপ নেয়ায় এমন ঘটনা ঘটেছে।

Mexico Riot

প্রায় চল্লিশ মিনিট ধরে চলতে থাকে এ সংঘর্ষ। এক পর্যায়ে প্রতিপক্ষকে আঘাত করার জন্য বন্দিরা ধারালো অস্ত্র, ব্যাট এবং লাঠি ব্যবহার করে। এ দাঙ্গায় কোন কারাবন্দী পালিয়ে যেতে পারেনি বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

বিবাদমান দল দুটি বহুদিন ধরে মেক্সিকোর মাদক সাম্রাজ্যের আধিপত্য বিস্তার নিয়ে পরস্পরের বিরুদ্ধে লড়াই করে আসছে। ফলে সেই বিরোধের জের ধরে জেলখানার ভেতরেও দাঙ্গা হাঙ্গামার সৃষ্টি হয়।

ফলে মধ্যরাতে একদল অন্যদলের ওপর ধারালো অস্ত্র, লাঠি আর ব্যাট নিয়ে আক্রমণ চালায় এবং এক পর্যায়ে এদেরই কেউ জেলখানার একটি গুদাম ঘরে আগুন ধরিয়ে দেয়। ফলে ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে পুরো কারাগার। সে সময় জেলখানার সাধারণ বন্দিরা আতংকিত হয়ে এদিক সেদিক ছোটাছুটি শুরু করে।

পরবর্তীতে এ খবর ছড়িয়ে পড়লে বন্দিদের আত্মীয়স্বজনেরা জেলখানার বাইরে ভিড় জমায়। স্বজনের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন মানুষেরা দীর্ঘ সময় কারাগারের বাইরের রাস্তা অবরোধ করে রাখেন। এক পর্যায়ে বাইরে নিরাপত্তা কর্মীদের দিকে ইটপাটকেল ছুড়তে শুরু করেন। তবে গভর্নর জেমি রদ্রিগুয়েজ পরিস্থিতি এখন তাদের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন।

 

আপনি আরো পড়তে পারেন 

রাশিয়া সফরে যাচ্ছেন সৌদি রাজা

তুরস্কে 'কুর্দি-বিরোধী' অভিযানে নিহত ৫৮০

গুলি চালিয়ে ৬ সহকর্মীকে হত্যা করলেন সৌদি শিক্ষক

sheikh mujib 2020