advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদে প্রার্থী হওয়ার জন্য দলের মনোনয়ন লাভের দৌঁড়ে নেভাদা ও সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যে নিজ নিজ দল থেকে জয় পেয়েছেন হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প।

hillary and trump

ডেমোক্র্যাট দলের প্রার্থী হিসেবে হিলারি ক্লিনটন নেভাদা অঙ্গরাজ্যে জয় পাওয়ার কিছুক্ষনের মধ্যেই আরেক অঙ্গরাজ্য সাউথ ক্যারোলিনাতে রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের জয়ের খবর আসে।

নেভাদা অঙ্গরাজ্যে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের প্রতিদ্বন্দ্বী ছিলো বার্নি স্যান্ডার্স। হিলারি স্যান্ডার্সের চেয়ে অনেক এগিয়ে আছেন ধারণা করা হলেও হিলারি এখানে খুবই অল্প ব্যবধানে জয় পান। নির্বাচনী ফলাফলে দেখা যায়, হিলারি পেয়েছেন ৫২ শতাংশ সমর্থন আর বার্নি স্যান্ডার্স পেয়েছেন ৪৮ শতাংশ সমর্থন।

তবে অল্প ব্যবধানে জয়ী হলেও ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি হিলারি। ফলাফল ঘোষণার পর হিলারি তাঁর টুইটারে ভোটারদের উদ্দেশে বলেন, 'এটা আপনাদের জয়'।

এদিকে সাউথ ক্যারোলিনাতে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে প্রাথমিক নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প প্রথম স্থান অধিকার করেছেন। ট্রাম্পকে নিয়ে অনেক সমালোচনা হলেও সেই সমালোচনাকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে তিনি ঠিকই এগিয়ে চলেছেন। ডোনাল্ড ট্রাম্প প্রথম হওয়ায় এবার টেড ক্রুজ ও মার্কো রুবিওর মধ্যে দ্বিতীয় স্থান পাওয়ার প্রতিযোগিতা চলছে।

 
আপনি আরও পড়তে পারেন

পেস্তা নিয়ে ইরান-আমেরিকা যুদ্ধ

রাশিয়ার প্রতি ওলাঁদ: আসাদের ওপর থেকে সমর্থন উঠিয়ে নিন

দ. কোরিয়ার সীমান্তের কাছে উ. কোরিয়ার মহড়া

sheikh mujib 2020