advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

ভারতের জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) নিয়ে উদ্বেগ প্রকাশ করায় সাবেক কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ। রাহুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘অনুপ্রবেশকারীরা কি আপনার জ্যাঠাতো ভাই?’ সোমবার ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারণায় এসে তিনি এমন মন্তব্য করেন।

amit rahul nrcএনআরসির বিপক্ষে কথা বলায় রাহুলকে আক্রমণ অমিত শাহের

কলকাতা ভিত্তিক দেশটির গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, রাহুল গান্ধীকে কটাক্ষ করে অমিত শাহ বলেন, ‘রাহুলবাবা বলেন, ওদের তাড়াবেন না। ওরা কোথায় যাবে? কী খাবে? কেন তাড়াব না?

দেশটির জনগণের উদ্দেশ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগেই এনআরসি তৈরি করে প্রত্যেক অনুপ্রবেশকারীকে চিহ্নিত করা হবে। তারপর তাদেরকে ভারত থেকে তাড়িয়ে দেয়া হবে।

এদিকে বিজেপি সরকারের এনআরসি নিয়ে তীব্র বিরোধিতা করে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রশ্ন রেখে বলেন, স্বাধীনতার পর থেকে দেশে এত দিন যারা ভোট দিলেন, সরকার গড়লেন, তাদের কেন নাগরিকত্বের প্রমাণ দিতে হবে?

অন্যদিকে, লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ করিয়ে অমুসলিমদের নাগরিকত্ব নিয়ে আশঙ্কা দুর করতে চায় মোদি সরকার। পাশাপাশি মুসলিম অনুপ্রবেশকারীদের বিতাড়িত করতে চায় তারা।

sheikh mujib 2020