advertisement
আপনি দেখছেন

ভারতের মুজাফফারাবাদে একটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত বিনামূল্যের খাবারে ইঁদূর পাওয়া গেছে। এ খাবার খেয়ে অন্তত ৯ জন শিক্ষার্থী ও একজন শিক্ষক অসুস্থ হন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম এনডিটিভি।

meal rat indiaবিদ্যালয়ে বিনামূল্যের খাবারে ইঁদুর

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মুজাফফারাবাদ শহর থেকে ৯০ কিলোমিটার দূরে অবস্থিত বিদ্যালয়টিতে জনকল্যাণ সংস্থা নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান খাবারগুলো সরবরাহ করে থাকে। মঙ্গলবার দুপুরে খাবারগুলো খেয়ে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ে। তখন তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।

বিদ্যালয়টির ষষ্ঠ শ্রেনির ছাত্র শিবাংকে বলেন, চামচ দিয়ে ডাল নেয়ার সময় খাবারের মধ্যে ইঁদুর পাওয়া যায়। তখন বিদ্যালয়ের শিক্ষকদের ব্যাপারটি জানানো হয়। জানানোর পরও এ খাবার আরো ১৫ জন শিক্ষার্থীকে খেতে দেয়া হয়।

ঘটনাটি সম্পর্কে মুজাফফারাবাদের শিক্ষা কর্মকর্তা রাম সাগর ত্রিপাঠি বলেন, এমন একটি ঘটনা চরম দায়িত্বহীনতার পরিচয়। ব্যাপারটি শোনার পরই খাবার বন্টন বন্ধ করে দেয়া হয়। তবে যে সকল শিক্ষার্থী অসুস্থ হয়েছিল, তারা সবাই এখন সুস্থ আছেন।

এভাবে শিশুদের জীবন হুমকির মুখে ঠেলে দেয়ার কারণে খাবার সরবরাহ করা বেসরকারি ওই সংস্থার বিরুদ্ধে তদন্ত করা হবে বলে জানান রাম সাগর ত্রিপাঠি।