advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

সম্প্রতি সৃষ্টি হওয়া সংকটের কারণে বাংলাদেশ ও ভারতে অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে পেঁয়াজের দাম। বাজারে নিত্যপণ্যটির এমন অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে দুই দেশের মানুষেরই উঠেছে নাভিশ্বাস। এমনকি বাড়তে বাড়তে ২৫০ টাকা পর্যন্ত ছাড়িয়েছে পেঁয়াজের দাম।

onion free with smartphoneস্মার্টফোনের সঙ্গে এক কেজি পেঁয়াজ ফ্রি দিচ্ছেন বিক্রেতা

দুই দেশের খুচরা বাজারের যখন এমন পরিস্থিতি, তখন ভারতের বাজারে বিনামূল্যে পেঁয়াজ বিক্রির বিভিন্ন অফার নিয়ে এসেছেন বিক্রেতারা। কেউ ইলিশের সঙ্গে এক কেজি পেঁয়াজ ফ্রি দিচ্ছেন তো কেউ স্মার্টফোনের সঙ্গে।

এক প্রতিবেদনে টাইমস অব ইন্ডিয়া জানায়, ভারতের তামিলনাড়ুর থানজাবুর জেলার পত্তুকোত্তইয়ের এক মোবাইল দোকানে প্রতিটি স্মার্টফোনের সঙ্গে এক কেজি পেঁয়াজ ফ্রি দেয়া হচ্ছে। গত সপ্তাহ থেকে এই ব্যতিক্রমী অফারটি চালু করেছে এসটিআর মোবাইল নামের একটি দোকানের বিক্রেতা।

দোকানের মালিক সরভানা কুমার জানান, আগে প্রতিদিন তিন থেকে চারটি স্মার্টফোন বিক্রি হতো। কিন্তু এই অফারটি চালু করার পর বিক্রি বেড়ে গেছে। এখন প্রতিদিন গড়ে ১০টির বেশি স্মার্টফোন বিক্রি হচ্ছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, স্মার্টফোন বিক্রির ব্যতিক্রমী এই অফারে ক্রেতাদের জন্য তিনি দুই রকমের পেঁয়াজ রেখেছেন। ক্রেতারা তাদের চাহিদামতো ছোট কিংবা বড় পেঁয়াজ নিচ্ছেন।

এদিকে এই সময়ের এক প্রতিবেদনে জানানো হয়, ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার এক মাছ ব্যবসায়ী শেখ নজরুল ইসলাম একটি পদ্মার ইলিশের সঙ্গে এক কেজি করে পেঁয়াজ বিক্রি করছেন। শনিবার থেকে চালু হওয়া এই বিশেষ অফারটি চলবে বুধবার পর্যন্ত।

sheikh mujib 2020