advertisement
আপনি দেখছেন

আগের বিয়ে করা স্ত্রীকে নতুন করে, সঙ্গে স্ত্রীর চাচাতো বোনকেও বিয়ে; তাও আবার একই অনুষ্ঠানে স্ত্রীর সম্মতিতে। শুনতে অবাক লাগলেও সম্প্রতি এমনই কাণ্ড ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ভিন্দ জেলার একটি গ্রামে।

marriage to wife and wifeস্ত্রী-শ্যালিকাকে বিয়ে

ভারতীয় গণমাধ্যম জানায়, প্রায় ৯ বছর আগে দিলিপ ওরফে দিপু পরিহর (৩৫) ও বিনিতার (২৮) বিয়ে হয়েছে। বিনিতা দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় স্বামীর সঙ্গে তার চাচাতো বোন রাচনার (২২) বিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন।

গত ২৬ নভেম্বর আনুষ্ঠানিকভাবে তাদের বিয়ে হয়। মূলত শ্যালিকাকে বিয়ের জন্য এ আয়োজন হলেও তাতে স্ত্রীকেও পুনরায় বিয়ে করেন স্বামী দিলিপ। অদ্ভুত এ বিয়ের অনুষ্ঠানের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়।

ওই ভিডিওতে বর দিলিপের সঙ্গে কনের সাজে থাকা দুই নারীকে মালাবদল করতে দেখা যাচ্ছে। এ সময় তাদের প্রত্যেককেই হাসি-খুশি থাকতে দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে দিলিপ বলেন, স্ত্রী বিনিতা দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় এমন একজনকে বিয়ে করাতে চেয়েছিল যে আমাদের সন্তানদের দেখাশোনা করতে পারে। তাই তার সম্মতিতেই আমি রাচনাকে বিয়ে করেছি। বিনিতার সংসারে দুই মেয়ে ও এক ছেলে রয়েছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, হিন্দু রীতি অনুযায়ী, এক সঙ্গে দুই স্ত্রীকে নিয়ে সংসার করা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচিত। তবে একই অনুষ্ঠানে দুই নারীর বিয়ের এ ঘটনায় কোনো অভিযোগ জমা না পড়ায় পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি।

sheikh mujib 2020