advertisement
আপনি দেখছেন

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে এবার উত্তাল ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য। শুক্রবার সেখানকার একটি রেলস্টেশনে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। সেইসঙ্গে রেলস্টেশনের নিরাপত্তা বাহিনীর সদস্যদের পেটানো হয়েছে।

westbengal tension nrc

এনডিটিভি প্রতিবেদন বলছে, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে হাজার হাজার বিক্ষোভকারী শুক্রবার সন্ধ্যায় নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে রাস্তায় নামে। এদিন সন্ধ্যায় হুট করে তারা মুর্শিদাবাদে একটি রেলস্টেশনে ঢুকে আগুন ধরিয়ে দেয়। এ সময় সেখানে দায়িত্বরত রেলস্টেশনের নিরাপত্তা বাহিনী তাদের থামাতে আসলে তাদের পেটানো হয়।

সংবাদ সংস্থা পিটিআইকে রেলওয়ে প্রটেকশন ফোরসের (আরপিএফ) এক সিনিয়র কর্মকর্তা বলেছেন, হুট করে বিক্ষোভকারীরা রেলস্টেশনের কমপ্লেক্স ভবনে ঢুকে পড়ে এবং আগুন ধরিয়ে দেয়।

খবরে বলা হয়েছে, রেলস্টেশনে আগুন ধরিয়ে দেয়ায় ট্রেনের শিডিউল বিপর্যস্ত হয়ে পড়েছে।

অন্যদিকে বিক্ষোভকারীরা উলুবেরিয়া রেলস্টেশনের রেললাইন অবরোধ করে রাখে এবং কয়েকটি ট্রেনে ভাংচুর চালায়। এতে আহত হয়েছেন এক চালক।

এ ছাড়া কলকাতায় বিক্ষোভকারীদের বিক্ষোভে কয়েক ঘণ্টা পার্ক সার্কাস এলাকা অবরুদ্ধ হয়ে ছিল। এ ছাড়া বিক্ষোভকারীরা বিমানবন্দরের কাছেও বিক্ষোভ করেছে। পশ্চিম মেদিনীপুর জেলার বিজেপি সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর গাড়ি হামলার শিকার হয়। পরবর্তীতে পুলিশ এসে তাকে উদ্ধার করে।

এদিকে নাগরিকত্ব সংশোধনী বিলের (সিএবি) বিরুদ্ধে সবচেয়ে ভয়াবহ অবস্থা বিরাজ করছে ভারতের আসাম রাজ্যে। গতকাল বৃহস্পতিবার চলমান বিক্ষোভে পুলিশের গুলিতে তিন জন নিহত হয়।