advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 56 মিনিট আগে

ভারতের নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদের ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, ‘পোশাক দেখেই বোঝা যায়, কারা হিংসা ছড়াচ্ছে।’ এমন মন্তব্যের পরদিনই পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে ট্রেনে পাথর ছোড়ার সময় টুপি পরিহিত ৬ বিজেপি কর্মীকে আটক করেছে পুলিশ।

bjp india arrest

মুর্শিদাবাদ পুলিশের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম টেলিগ্রাফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, বুধবার শিয়ালদহ-লালগোলা লাইনের ট্রেনে পাথর ছোড়ার সময় ক্ষমতাসীন বিজেপি কর্মীদের হাতেনাতে আটক করে স্থানীয় জনতা। পরে পুলিশ এসে তাদেরকে নিয়ে যায়।

পুলিশ সুপার মুকেশ বলেন, আটককৃতদের মধ্যে অভিষেক সরকারকে (২১) বিজেপি কর্মী বলে শনাক্ত করা গেছে। বাকিরা তার সহযোগী। এ সময় তারা জানায়, লুঙ্গি ও ফেজ টুপি পরে একটি ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও তৈরি করছিলেন। তবে সেই ভিডিও এবং ইউটিউব চ্যানেলের কোনো অস্তিত্ব পুলিশ খুঁজে পায়নি।

এদিকে স্থানীয় বিজেপি নেতারা আটককৃতদের নিজেদের কর্মী বলে জানিয়েছেন। তবে মুর্শিদাবাদ জেলা বিজেপি সভাপতি গৌরীশংকর বলেন, ‘তারা আমাদের দলের কর্মী নয়। আর ট্রেনে পাথর ছোড়ার ঘটনা সম্পর্কেও কিছুই জানি না।’

এমন ঘটনায় কোনো ষড়যন্ত্র রয়েছে কিনা, তাও খতিয়ে দেখছে রাজ্য প্রশাসন।

বিজেপির এমন কর্মকান্ডের সমালোচনা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি নিজেরাই ফেজ টুপি কিনে তাদের কর্মীদের দিচ্ছে। যেন সহিংসতা চলাকালীন ছবি তুলে মুসলমানদের বদনাম করতে পারে। যুব সম্প্রদায়ের মধ্যে হিংসা-বিদ্বেষ ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই তারা এমনটা করছে।

sheikh mujib 2020