advertisement
আপনি দেখছেন

ভারত ও পাকিস্তানের বৈরিতা নতুন কিছু নয়। সুযোগ পেলেই সীমান্তে এক দেশ আরেক দেশের ওপর হামলা চালায়। একে অন্যের বিরুদ্ধে অভিযোগ করা তো দুই দেশের নিত্যনৈমত্তিক ব্যাপার। এবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে নতুন এক অভিযোগ তুলে আলোচনার জন্ম দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

pakistan prime minister imran khan new

তিনি অভিযোগ করে বলেন, সাম্প্রতিক সময়ে পাকিস্তানে যৌন নির্যাতনের মতো অপরাধের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। আর এর পেছনে দায়ী ভারতের বলিউডের সিনেমা। এসব ছবি দেখে জনগন খারাপ শিক্ষা গ্রহণ করছে। যার ফল স্বরূপ দেশটিতে যৌন নির্যাতনসহ বিবাহ বিচ্ছেদের মতো ঘটনা বৃদ্ধি পাচ্ছে।

সম্প্রতি পাকিস্তানের ডিজিটাল মিডিয়ার বড় কর্মকর্তাদের সঙ্গে এক আলোচনা সভায় যোগ দেন পাক প্রধানমন্ত্রী। সেখানেই কথাগুলে বলেন তিনি।

শুধু বলিউড নয়, হলিউডের বিরুদ্ধেও অভিযোগ করে ইমরান খান বলেন, জনগণ মোবাইল ফোনের মাধ্যমে হলিউড, বলিউডের এমন সব কন্টেন্ট দেখছে যা তাদের দেশের সংস্কৃতির সঙ্গে যায় না। যার ফলে শিশু নিগ্রহ, বিবাহ বিচ্ছেদ ও পারিবারিক অশান্তির সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। জনগণ বুঝতেই পারছে না যে, এগুলো পশ্চিমা সংস্কৃতি।

এসব সিনেমা দেখে স্কুলের বাচ্চারা মাদকের প্রতি আকৃষ্ট হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এখন পাকিস্তানে স্কুলে বসে বাচ্চারা মাদক গ্রহণ করে। এটা তিনি কল্পনাও করতে পারেননি। শিক্ষার্থীরা এসব হলিউড ও বলিউডের সিনেমা দেখে শিখছে।