advertisement
আপনি দেখছেন

সামান্য ভুল করলে আমেরিকা ও ইসরায়েলকে একসঙ্গে আঘাত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের রিভ্যলুশনারি গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেন সালামি।

irani general hossin salami

ইসরায়েলের এক কর্মকর্তার সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমি দখলদার ইসরায়েলকে বলছি, তোমরা যদি একটু ভুল করো তাহলে তোমাদের উভয়কে অর্থাৎ আমেরিকা ও ইসরায়েলকে একসঙ্গে আঘাত করা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি ইসরায়েলি এক কর্মকর্তা বলেন, তারা সিরিয়া ও ইরাকে ইরানিদের হত্যা করার জন্য কাজ ভাগ করে নিয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী তেহরানে কাসেম সোলাইমানির শাহাদাতের চেহলামের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন বলে জানিয়েছে পার্সটুডে।

জেনারেল হোসেন সালামি বলেন, জেনারেল কাসেম সোলাইমানি যখন ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধের ময়দানে প্রবেশ করেন তখন ফিলিস্তিনিরা পাথর ছুড়ে যুদ্ধ করতো, কিন্তু তিনি এমন কাজ করেছেন যার ফলে আজ ফিলিস্তিনের গাজা, পশ্চিম তীর এবং উত্তর ফিলিস্তিন ইহুদিবাদীদের জন্য অগ্নিগর্ভে পরিণত হয়েছে এবং ইসরায়েল বন্দিদশার মধ্যে পড়ে গেছে।

হোসেন সালামি আরও বলেন, যেখানেই মানুষ নির্যাতিত হতেন কাসেম সুলাইমানি ও তার যোদ্ধারা সেখানেই উপস্থিত হতেন এবং জালিমদের বিরুদ্ধে লড়াই করতেন। তিনি ও তার বাহিনী গোটা মুসলিম উম্মাহর ঢাল হিসেবে কাজ করেছেন।

আইআরজিসির কমান্ডার জানান, ইসরায়েলের সঙ্গে লেবাননের যুদ্ধের সময় জেনারেল সোলাইমানি ময়দানে উপস্থিত ছিলেন। তার জীবন ঝুঁকির মধ্যে ছিল। জীবনের ঝুঁকি নেয়াই ছিল তার শিল্প।