advertisement
আপনি দেখছেন

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে আমেরিকা সমস্ত রেড লাইন ক্রস করেছে বলে মন্তব্য করেছেন লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

hizbullah hasan nasarullah lebanon

তিনি বলেন, মার্কিনীদের জানতে হবে যে, জেনারেল সোলাইমানিকে হত্যা করে তারা সমস্ত রেডলাইন করেছে এবং আঞ্চলিক সব সমীকরণ পাল্টে দিয়েছে। এই ঘটনা মধ্যপ্রাচ্যের প্রতিরোধ ফ্রন্টকে আমেরিকার বিরুদ্ধে শক্তিশালী করেছে।

হাসান নাসরুল্লাহর গতকাল বৃহস্পতিবার রাতের এ বক্তব্য টেলিভিশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয় বলে জানিয়েছে পার্সটুডে।

হিজবুল্লাহ প্রধান বলেন, জেনারেল সোলাইমানি হত্যাকাণ্ডের ঘটনা মুসলিম উম্মাহকে তাদের সবচেয়ে নিকৃষ্ট শত্রু ও বড় শয়তান আমেরিকাকে চেনার সুযোগ করে দিয়েছে। ইরাকে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদের ওপর ইরানের পক্ষ থেকে ক্ষেপণাস্ত্র হামলার প্রশংসা করেন তিনি।

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসকে ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে হত্যা করে মার্কিন সেনারা। জবাবে ইরান ৮ জানুয়ারি মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায়।