advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার তাইওয়ানে ৬০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এ নিয়ে চীনের বাইরে পঞ্চম দেশ হিসেবে করোনায় মৃত্যুবরণ করার তালিকায় যোগ হলো তাইওয়ান। রোববার এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী চেন শিহ-চুং।

taiwan health minister

তিনি বলেন, ওই ব্যক্তি আগে থেকেই ডায়াবেটিস ও হেপাটাইটিস বি'তে আক্রান্ত ছিলেন। ট্যাক্সি চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তার যাত্রীদের বেশিরভাগই হংকং, ম্যাকাও ও চীনের মূল ভূখণ্ড থেকে আসা। সম্প্রতি তার পরিবারের আরেক সদস্যও এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাইওয়ানে প্রথমবার করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করলো। দেশটিতে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ২০ জন। এছাড়া চীনের বাইরে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হংকং, ফিলিপাইন্স, জাপান ও ফ্রান্সে একজন করে মৃত্যু হয়েছে।

এদিকে চীনে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৬৯ জন। আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ১৮৬ জন। চীনা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানায় চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন)।

খবরে বলা হয়েছে, গতকাল শনিবার পর্যন্ত হুবেই প্রদেশের উহান শহরেই মারা গেছে ১৫৯৬ জন। সেখানে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছে ৫ হাজার ৬২৩ জন।

চীনসহ গোটা বিশ্বে এখন পর্যন্ত কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ১৮৬ জন। এর মধ্যে চীনেই আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৫০০।

বাংলাদেশের মূল ভূখণ্ডে এখন পর্যন্ত এ ভাইরাসের অস্তিত্ব খুঁজে পাওয়া না গেলেও সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশি প্রবাসী আক্রান্ত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তারা সবাই দেশটির সেলটার অ্যারোস্পেস হাইটস কনস্ট্রাকশন সাইটের কর্মী। তাদের কারো পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি।