advertisement
আপনি দেখছেন

ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ জন্য ভারতের মোদি সরকার বিরাট ব্যস্ত। ট্রাম্প যেসব রাস্তা দিয়ে যাতায়াত করবেন, সেসব রাস্তায় সৌন্দর্যবর্ধনের পাশাপাশি বস্তি ঢেকে দেওয়া হচ্ছে। উচ্ছেদ করা হচ্ছে পানের হকারদের।

trump modi visit india

ভারতীয় গণমাধ্যম বলছে, দুই দিনের সফরে এসে নরেন্দ্র মোদির রাজ্য গুজরাট যাবেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে মোটে তিন ঘণ্টা থাকবেন তিনি। আর এটুকু সময়ের মধ্যেও আয়োজনের যেন কমতি না থাকে তার জন্য প্রায় ১০০ কোটি রুপি খরচ করছে গুজরাট সরকার।

রাজ্যের রাস্তার ধারের বস্তিকে ট্রাম্পের চোখের আড়াল করতে এরই মধ্যে জোরেশোরে চলছে দেয়াল নির্মাণের কাজ। রাজ্যের শীর্ষ কর্মকর্তারা অবশ্য বলছেন, শহরের সৌন্দর্য বাড়াতেই এই উদ্যোগ, দারিদ্র্য ঢাকতে নয়।

তবে দেশটির গণমাধ্যম ঠিকই বলছে যে, ট্রাম্প আসছেন তাই ঢেলে সাজানো হচ্ছে গুজরাটের রাজধানী আহমেদাবাদের রাস্তাঘাট৷ এই শহরে যে খাতে যত খরচ হচ্ছে তার একটি ফিরিস্তিও দিয়েছে দেশটির গণমাধ্যম।

নিউজ-১৮ এক প্রতিবেদনে বলেছে, প্রায় ৮০ কোটি টাকা খরচ হচ্ছে নতুন রাস্তা তৈরির জন্য৷ ৬ কোটি টাকা খরচ হচ্ছে শহর সাজাতে৷ ৪ কোটি টাকা খরচ হচ্ছে মোদি-ট্রাম্প রোড শোয়ের জন্য৷ প্রায় ১২-১৫ কোটি খরচ হবে মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তার জন্য৷ ৭-১০ কোটি টাকা খরচ হবে মোটেরা স্টেডিয়াম উদ্বোধনে আসা অতিথিদের জন্য৷

অর্থাৎ, পান থেকে যেন চুন না খসে সেই ব্যবস্থা করতে খরচে কমতি রাখছে না রাজ্য সরকার।