advertisement
আপনি দেখছেন

চুরি নিয়ে কত ধরনের ঘটনাই যে ঘটে তার কোনো ইয়ত্তা নেই। কিন্তু যাত্রীসহ বাস চুরি ঘটনা খুব কমই শোনা যায়। এ রকমেরই একটি ঘটনা ঘটেছে ভারতের তেলেঙ্গানা রাজ্যে।

bus stolen india with passenger

তেলেঙ্গানা পরিবহণ দপ্তরের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম বলছে, গত রোববার রাতে রাজ্যের সরকারি পরিবহনের একটি বাস কয়েকজন যাত্রী নিয়ে তেলেঙ্গানার কারানকোট থেকে ওদিপুর গ্রামে যাচ্ছিল। রাত সাড়ে ৯টা নাগাদ ভিকারাবাদের একটি জায়গায় বাসটি থামিয়ে রাস্তার পাশে থাকা একটি হোটেলে রাতের খাবার খেতে যায় চালক ও তার সহকারী।

পরে ফিরে এসে আর বাসটি খুঁজে পাননি তারা। প্রথমে ঘাবড়ে গেলেও পরে বুঝতে পারেন যে বাসটি চুরি হয়েছে। সঙ্গে সঙ্গে ডিপো ম্যানেজার রাজাশেখরকে ফোন করে ঘটনাটি বলেন। পাশাপাশি পুলিশকে ফোন করে বাসটি চুরি হওয়ার কথা জানান।

সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদন বলছে, ডিপো ম্যানেজার তাদের ফোন করে বলেন, ওই বাসে থাকা এক যাত্রী ফোন করেছিলেন। তিনি জানিয়েছেন, মালাপ্পা এলাকা দিয়ে যাওয়ার সময় একটি লরিকে ধাক্কা মারে বাসটি। তারপরই পালিয়ে যায় চালক।

পরে ওই বাসে থাকা যাত্রীরা জানান, প্রথমে বাসটিতে একজন চালক ও কন্ডাক্টর ছিলেন। একটা জায়গায় বাসটি থামিয়ে তারা খেতে যান। কিছুক্ষণ পর অন্য একজন চালকের আসনে বসে আচমকা বাসটি চালিয়ে দেয়। দেখে মনে হচ্ছিল সে মদ্যপান করেছে। বাসের যাত্রীরা তাকে কন্ডাক্টরের কথা জিজ্ঞাসা করেন। এর উত্তরে ওই ব্যক্তি জানায়, চালক ও কন্ডাক্টরের ভূমিকা সে একাই পালন করবে।

বাসটি চালাতে শুরু করার কিছুক্ষণ বাদে আচমকা একটি লরিতে ধাক্কা মারে ওই ব্যক্তি। তারপর লরির চালক ও স্থানীয়রা তাকে মারধর করবে এই ভয়ে বাস ছেড়ে পালায়। পরিস্থিতি দেখে স্থানীয় থানায় খবর দেন বাসটিতে থাকা যাত্রীরা। পরে পরিবহন দপ্তরের পক্ষ থেকে অন্য চালক পাঠিয়ে ওই বাসটিকে যাত্রীসহ ডিপোতে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।

অজ্ঞাত পরিচয়ের ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে তেলেঙ্গানা পরিবহন দপ্তর। অভিযুক্তকে ধরতে বিভিন্ন এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।