advertisement
আপনি দেখছেন

এবার ইরানে করোনাভাইরাসে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দেশটির কোম শহরে তারা মারা যান স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে। এ নিয়ে চীনের বাইরে করোনায় আটজনের মৃত্যু হলো।

corona iran dies two

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর দেশটির গণমাধ্যমকে বলেন, গত কয়েকদিন ধরে কোম শহরে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছেন।

তিনি বলেন, তাদের মধ্যে দুইজনের দেহে প্রাথমিক পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দুঃখজনকভাবে তারা দুইজনই মারা গেছেন। দুইজনেরই বয়স ছিল অনেক বেশি এবং হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে নভেল করোনাভাইরাস। এ পর্যন্ত দেশটিতে ২ হাজার ১০৫ জনের মৃত্যু হয়েছে। এর বেশিরভাগই উহানের বাসিন্দা।

এদিকে, প্রাণঘাতী এ ভাইরাসটি এখন পর্যন্ত আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জাপান, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের অন্তত ২৮টি দেশে ছড়িয়ে পড়েছে।

ইরানের আগে ভয়াবহ এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের বাইরে ছয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে হংকংয়ে দুইজন এবং তাইওয়ান, জাপান, ফ্রান্স ও ফিলিপাইনে একজন করে মারা গেছে।

তবে ভালো সংবাদ হলো চীনে গত দুই দিনে আগের তুলনায় আক্রান্তের সংখ্যা কমছে।

sheikh mujib 2020