advertisement
আপনি দেখছেন

মুসলমানদের ১৯৪৭ সালে দেশভাগের আগেই পাকিস্তানে পাঠিয়ে দেওয়া উচিৎ ছিল বলে মন্তব্য করেছেন ভারতের পশুপালন, দুগ্ধ ও মৎস্যবিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। বিজেপি সরকারের মন্ত্রীদের মধ্যে যে কয়জন মুসলিম বিদ্বেষী কথা বলেন তাদের মধ্যে গিরিরাজ সিং অন্যতম। খবর এনডিটিভি।

giribaj singh

ভারতের বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) প্রসঙ্গে বলতে হিয়ে গিরিরাজ সিং বলেন, ১৯৪৭ সালের আগে পূর্বপুরুষরা যখন এ অঞ্চলের স্বাধীনতার জন্য লড়াই সংগ্রাম করছিল, তখন জিন্নাহ আলাদা একটি ইসলামি রাষ্ট্র গঠন করার পরিকল্পনা করছিল। তার পরিকল্পনা সফল হলেও আমাদের পূর্বপুরুষরা একটি ভুল করেছেন। তা হলো- তারা সব মুসলিমকে পাকিস্তানে পাঠায়নি।

যদি সে রকম কিছু হতো তাহলে আজ ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে কোনো সমস্যাই হতো না। ভারতীয়দের এখানে আশ্রয় দেয়ার জন্য এই আইন। অথচ এই আইনের বিরোধিতার নামে ভারতবিরোধী কর্মসূচি চলছে। পাকিস্তানের ভাষায় ভারতের কংগ্রেস, জেডিইউ এবং কমিউনিস্টরা কথা বলছে বলেও মন্তব্য তার।

জানা যায়, গিরিরাজ সিং এর আগেও মুসলিমদের বিরুদ্ধে বিভিন্ন বিদ্বেষী মন্তব্য করেছেন। সম্প্রতি উত্তর প্রদেশের দেওবন্দের মুসলিম শিক্ষাকেন্দ্রকে ‘জঙ্গিদের আঁতুরঘর’ বলে আখ্যায়িত করেন তিনি।