advertisement
আপনি দেখছেন

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো গতকাল শুক্রবার এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনার পর দেশটির কর্তৃপক্ষ ১০টি শহর `অবরুদ্ধ‘ ঘোষণা করেছে।

italy lockdown towns corona

ইতালির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, শুক্রবার উত্তরাঞ্চলের লম্বার্ডি এলাকায় ১৫ জন নতুন রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ জন। এ ঘটনার পর পরই ১০টি শহর বন্ধ করে দেওয়া হয়।

খবরে বলা হয়েছে, এসব শহরের জনগণকে বাড়িতে অবস্থান করতে বলা হয়েছে। স্কুল, বার, চার্চ, সামাজিক অনুষ্ঠানসহ জনসমাগমস্থলে যেতে নিষেধ করা হয়েছে।

এদিকে, ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে পাঁচজন চিকিৎসকও রয়েছেন। যা দেশটিতে স্থানীয়ভাবে সংক্রমণ ঘটা করোনাভাইরাসের প্রথম ঘটনা। কারণ যে পাঁচজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন, তারা কেউ চীন সফর করেননি।

যেসব শহরে চলাফেরা বন্ধ ঘোষণা করা হয়েছে, তার মধ্যে একটি হলো কদোগনো। শহরটিতে ১৫ হাজার জনসংখ্যার বাস। এখানকার কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে বলেন, অত্যন্ত উচ্চ মাত্রার সতর্কতা নিয়ে কাজ করছে তার সরকার।

এদিকে, করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের ৭৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। আর মারা গেছে ২ হাজার ৩৬০ জন। এর মধ্যে চীনের বাইরে মারা গেছে ১৫ জন। গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকে প্রাদুর্ভাব হয় মরণঘাতী এ ভাইরাসটির।