advertisement
আপনি দেখছেন

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রীদের মুক্তির জন্য তিনি প্রার্থনা করছেন। মুক্তি পেলে তারা জনগণের স্বার্থে কাজ করবেন বলেও প্রত্যাশা তার। দেশটির সংবাদ সংস্থা ইন্দো এশিয়ান নিউজ সার্ভিসকে (আইএএনএস) দেয়া এক সাক্ষাৎকারে রাজনাথ এসব কথা বলেন।

india defense minister

রাজনাথ সিং বলেন, কাশ্মির এখন শান্তিপূর্ণ এলাকা। দ্রুত সেখানে পরিস্থিতির উন্নতি হচ্ছে। পরিস্থিতির আরো উন্নতি হলে সেখানকার রাজনৈতিক বন্দীদের মুক্তির বিষয়টি আলোচনা করা হবে। তারা বন্দী অবস্থায় ভালোই আছে, তাদের ওপর কোনো নির্যাতন করা হয়নি।

রাজনৈতিক নেতাদের বন্দি করার বিষয়ে সরকারের সিদ্ধান্ত নিয়ে তিনি বলেন, কাশ্মিরের স্বার্থেই এমনটি করা হয়েছে। জনগণকে সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানানো উচিত।

বন্দিদের বিষয়ে তিনি আরো বলেন, আমি তাদের মুক্তির জন্য প্রার্থনা করি। আমার আশা, তারা মুক্তি পেয়ে কাশ্মির ও জনগণের স্বার্থে কাজ করে যাবেন।

প্রসঙ্গত, গত বছরের ৫ আগস্ট ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু ও কাশ্মিরকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার পরই প্রতিরোধমূলক গ্রেপ্তারির সময় আটক করা হয় সেখানকার বহু রাজনীতিবিদকে। যাদের মধ্যে অন্যতম সাবেক তিন মুখ্যমন্ত্রী- ফারুক আবদুল্লাহ, তার পুত্র ওমর আবদুল্লাহ এবং মেহবুবা মুফতি। 

sheikh mujib 2020