advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ইরানে ৫০ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন দেশটির পার্লামেন্টের এক সদস্য। তবে ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হচ্ছে, দেশটিতে ভাইরাসের কারণে ১২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৪৭ জন। খবর আল-জাজিরা।

coronavirus kills 50 in iran

পার্লামেন্টের ওই সদস্য (নাম উল্লেখ করা হয়নি) বলেন, ইরানের কোম অঞ্চলে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫০ জনের বেশি মারা গেছেন। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় যথাযথ তথ্য জনসম্মুখে প্রকাশ করছে বলেও অভিযোগ করেন তিনি।

অন্যদিকে, ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার জানায়, দেশটিতে এখন পর্যন্ত ১২ জন মারা গেছেন, আক্রান্ত হয়েছে ৪৭ জন।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, চীনের বাইরে এখন পর্যন্ত ৩৩টি দেশে করোনাভাইরাসের সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। 

ভাইরাসের কেন্দ্রস্থল চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬১৯ জনে। চীন ও অন্যান্য দেশে মোট আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ৫৬১ জন।

ইরান ছাড়াও দ. কোরিয়ায় সাতজন, হংকংয়ে তিনজন, ইতালিতে চারজন, জাপানে ছয়জন, তাইওয়ান, ফ্রান্স ও ফিলিপাইনে একজনের মৃত্যু হয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস (কোভিড-১৯)। এর পর তা আস্তে আস্তে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে।

এখন পর্যন্ত বাংলাদেশে ভয়াবহ এ ভাইরাসে আক্রান্ত কেউ শনাক্ত হয়নি। সরকারের সংশ্লিষ্ট বিভাগ আজ সোমবারও সর্বশেষ তথ্যে দাবি করেছে যে, দেশে এখন পর্যন্ত কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি।

sheikh mujib 2020