advertisement
আপনি দেখছেন

এবার কুয়েত ও বাহরাইনেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে গণমাধ্যমে বলা হয়েছে, কুয়েতে তিনজন এবং বাহরাইনে একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

corona kuwait bahrine

কুয়েত কর্তৃপক্ষের বরাত দিয়ে আলজাজিরা বলছে, তাদের দেশে তিনজন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তরা সম্প্রতি ইরান ভ্রমণ করেন বলে জানানো হয়েছে।

অন্যদিকে, বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইরান থেকে আসা তাদের এক নাগরিকের করোনার লক্ষণ দেখা দিয়েছে। ওই ব্যক্তিকে বর্তমানে এক হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে, ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের দেশে এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে অন্তত ৪৭ জন। যদিও দেশটির এক সংসদ সদস্য দাবি করেছেন, করোনায় ইরানে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

চীনের বাইরে করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে।

করোনার উৎপত্তিস্থল চীনে গত ২৪ ঘণ্টায় আরো ১৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৫৯২ জনে দাঁড়িয়েছে।

চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৪০৯ জন। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৭ হাজার ১৫০ জনে দাঁড়িয়েছে।

চীনের বাইরে ইতোমধ্যে ৩৩টি দেশে করোনা ছড়িয়ে পড়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে।

sheikh mujib 2020