advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের সময়েই রণক্ষেত্রে পরিণত হলো দেশটির রাজধানী দিল্লি। দেশটির বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) পক্ষ ও বিপক্ষ গ্রুপের সংঘর্ষে প্রাণ হারিয়েছেন দিল্লি পুলিশের হেড কনস্টেবল রতন লাল। এ ছাড়া পুলিশের ডিজিপিসহ আহত হয়েছেন আরো অনেকে।

delhi policeman killed in caa clashes

জানা যায়, সোমবার দিল্লির উত্তর-পূর্ব মৌজপুর এলাকায় মুখোমুখি অবস্থান নেয় উভয় পক্ষ। এক পর্যায়ে তাদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। পরিস্থিতির অবনতি হলে পুলিশ সেখানে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুড়তে হয়েছে পুলিশকে।

এ সময় মাথায় ইট এসে আঘাত করলে গুরুতর আহত হন রতন লাল। এরপর তাকে নিকটবর্তী একটি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এক টুইটে দিল্লি পুলিশ জানায়, মৌজপুর এলাকায় কিছু সংঘাতের তথ্য পাওয়া গেছে। সেখানে কিছু বাড়ি ও গাড়িতে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে দিল্লি পুলিশের হেড কনস্টেবল রতন লাল মাথায় আঘাত লাগার কারণে নিহত হয়েছেন।

এতে আরো বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হলো। সেখানে কোনোরকম গণযংযোগ অথবা জমায়েত করার চেষ্টা করা হলে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

sheikh mujib 2020