advertisement
আপনি দেখছেন

ভারতের রাজধানী নয়া দিল্লিতে ৮৫ বছর বয়সী এক মুসলিম বৃদ্ধাকে পুড়িয়ে মারার অভিযোগ উঠেছে। ক্ষমতাসীন দল বিজেপি সমর্থকদের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন ওই বৃদ্ধার পুত্র। বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে চলমান অস্থিরতার মধ্যেই এ অভিযোগ উঠলো।

dellhi old muslim women

এনডিটিভির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, মঙ্গলবার সকালে দিল্লির গামরি এলাকার একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয় ক্ষমতাসীন বিজেপি সমর্থকরা। ওই সময় বাড়ির ভেতরে ছিলেন বৃদ্ধা আকবরি ও তার চার নাতি। তবে নাতিরা বের হয়ে আসতে পারলেও দাদিকে বাঁচানো সম্ভব হয়নি। 

নিহত আকবরির পুত্র সাঈদ সালমানি বলেন, ‘ঘটনার দিন সকাল ১১টার দিকে আমি একটু বাড়ির বাইরে যাই। ফিরে আসার পর এ অবস্থা দেখি। তখন সন্তানদের কাছে জানতে পারি, প্রায় ১৫০-২০০ লোক আমাদের বাড়িতে আগুন লাগিয়ে দেয়।’

‘বাড়ির তিন তলায় আমাদের বাসা। বৃদ্ধ হওয়ায় তিনি নামতে পারেননি। আগুনের ধোঁয়ায় শ্বাসকষ্টে মা মারা যান। এ সময় তার শরীরের কিছু অংশ পুড়ে যায়’, যোগ করেন তিনি।

এদিকে, ভারতের রাজধানী নয়া দিল্লিতে বিতর্কিত ওই আইনের (সিএএ) বিরুদ্ধে আন্দোলনকারীদের সঙ্গে বিজেপি সমর্থকদের সংঘর্ষের ঘটনায় আরো সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ জনে।

sheikh mujib 2020