advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসে এবার আক্রান্ত হয়েছেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। গতকাল বৃহস্পতিবার তার আক্রান্ত হওয়ার তথ্যটি প্রকাশ করে বার্তা সংস্থা এপি।

iran vice president

জানা যায়, ভাইরাস আক্রান্ত অবস্থাতেই তিনি গত বুধবার ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠক করেছেন। কেবিনেট সদস্যদের মধ্যে তিনিই প্রথম যিনি এ ভাইরাসে আক্রান্ত হলেন।

এর আগে গত মঙ্গলবার করোনাভাইরাসে কারান্ত হন ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি। তার বিষয়টি নিশ্চিত করেছে ইরান স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু মাসৌমেহ এবতেকারের বিষয়ে এখন পর্যন্ত কিছু জানায়নি তারা।

এদিকে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দেশটির সাবেক রাষ্ট্রদূত হাদি খোসরোশাহী। গতকাল বৃহস্পতিবার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদ সংস্থা ইরনা। তিনি ভ্যাটিকেন সিটিতে দীর্ঘদিন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

করনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি মৃতের ঘটনা ঘটেছে ইরানে। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে ১০৬ জন। সবমিলিয়ে মোট আক্রান্ত হয়েছে ২৫৪ জন। মৃত্যু হয়েছে ২৬ জনের।

ভাইরাসটির কেন্দ্রস্থল চীনে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৮৫৮ জন। আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৪৩৬ জন। অপরদিকে সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৪৩৬ জন। বিশ্বব্যাপী ভাইরাসটি ৫৪টি দেশে ছড়িয়ে পড়েছে।