advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার মারা গেলেন ইরানের এক পার্লামেন্ট সদস্য। মোহাম্মদ আলি রামাজানি দস্তক নামের ওই সংসদ সদস্য আজ শনিবার মারা গেছেন বলে ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট খবর দিয়েছে। এর আগে করোনায় দেশটির এক সাবেক রাষ্ট্রদূতের মৃত্যু হয়েছে। 

iranian mp with virus dies

জানা যায়, কিছুদিন আগে হওয়া ইরানের পার্লামেন্ট নির্বাচনে আস্তানা আশরাফি অবচল থেকে পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হন। ৪-৫ দিন আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। শনিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে, ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন ৯ জন। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ৪৩ জনের। আক্রান্ত অবস্থায় আছেন ৫৯৩ জন।

এ ছাড়া বিবিসিতে ২০৫ জন মৃত্যুর যে সংবাদ প্রচারিত হয়েছে তা ভুল বলেও দাবি করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বলা হয়েছে, আসলে নতুন করে ২০৫ জন আক্রান্ত হয়েছে। বিবিসি ভুল করে আক্রান্তের জায়গায় মৃত লিখেছে।

ভাইরাসটির কেন্দ্রস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি মৃতের ঘটনা ঘটেছে ইরানে। গত বৃহস্পতিবার দেশটির সাবেক রাষ্ট্রদূত হাদি খোসরোশাহীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সংবাদ সংস্থা ইরনা। তিনি ভ্যাটিকেন সিটিতে দীর্ঘদিন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন।

এ ছাড়া আক্রান্তের তালিকায় আছেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস-প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার ও উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছির মতো সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা।