advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের এনে হাসপাতালের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এমন খবর পেয়ে হাসপাতালে আগুন দিয়েছে বিক্ষুব্ধরা। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটেছে ইরানের হরমুজগান প্রদেশের তৌহিদ ক্লিনিকে। খবর ফার্স নিউজ এজেন্সি।

iran hospital fire

জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে প্রানঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ১০ জন রোগীকে হাসপাতালে আনা হচ্ছে। তাদের এখানে কোয়ারেন্টাইনে রাখা হবে। গুজবটি এত তীব্র আকার ধারণ করে যে রাস্তায় নেমে পড়েন বিক্ষুব্ধরা। হাসপাতালে ভাঙচুরের পর আগুন ধরিয়ে দেয়া হয়।

এ ঘটনার পর ফার্স নিউজ এজেন্সি দাবি করছে, ঘটনাটি পুরোটাই গুজব।

এ বিষয়ে হরমুজগান মেডিকেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফাতিমা নুরুজিয়ান বলেন, হাসপাতালে করোনারোগী আনা হচ্ছে বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। কোনো একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ গুজবটি ছড়িয়েছে।

এদিকে, ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন ৯ জন। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে মোট ৪৩ জনের। আক্রান্ত অবস্থায় আছেন ৫৯৩ জন।

গতকাল শুক্রবারই ইউরোপ, আমেরিকা ও আফ্রিকার ছয়টি দেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে প্রায় ৮৪ হাজার। মারা গেছে ২ হাজার ৮৭২ জনেরও বেশি।

sheikh mujib 2020