advertisement
আপনি দেখছেন

চার ধরনের ভিসায় সৌদি আরবে কাজ করতে আর বাধা থাকলো না। বিভিন্ন পেশায় কর্মরত প্রবাসীদের ওয়ার্ক ভিজিট ভিসা, ব্যবসায়িক ভিসা ও ফ্যামিলি ভিজিট ভিসায় যাত্রীদের সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দেশটি।

visa saudi

সৌদি আরব কর্তৃপক্ষ জানায়, গত বৃহস্পতিবার সরকারের ভ্রমণ নিষেধাজ্ঞা থেকে কর্মসংস্থান ভিসা, ওয়ার্ক ভিজিট ভিসা, ব্যবসায়িক ভিসা এবং পরিবার ভিজিট ভিসাবহনকারী যাত্রীদের দেশে প্রবেশে ছাড় দেওয়া হয়েছে।

দেশটির রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান সৌদি এয়ারলাইনস এক বিবৃতিতে বলেছে, এ বিষয়ে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশনা পেয়েছে। সমস্ত ভিসাধারীদের পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত সৌদি আরবে প্রবেশের কোনো বাধা নেই।

এ ছাড়া সৌদি আরবের ডিরেক্টর জেনারেল অফ পাসপোর্ট (জাজাওয়াত) এক ঘোষণায় জানান, মাল্টিপল ভিসাধারীরা যদি সৌদি আরবে প্রবেশের আগে ২ সপ্তাহের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত কোনো দেশ ভ্রমণ না করে থাকেন, তবে স্বাভাবিক প্রক্রিয়াতেই তারা সৌদি আরবে প্রবেশ করতে পারবেন। সৌদি আরবে এখনো করোনাভাইরাসের সংক্রমণ না ঘটলেও ইরানে ইতিমধ্যে ১৯ জনের মৃত্যু ঘটেছে এবং মধ্যপ্রাচের বেশ কিছু দেশে গত কয়েক দিনে আক্রান্ত রোগীর খোঁজ মিলেছে।

সৌদি সরকার চীন, তাইপেই, হংকং, ইরান, ইতালি, দক্ষিণ কোরিয়া, ম্যাকাও, জাপান, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান, আফগানিস্তান, ইরাক, ফিলিপাইন, সিঙ্গাপুর, ভারত, লেবানন, সিরিয়া, ইয়েমেন, আজারবাইজান, কাজাখস্তান, উজবেকিস্তান, সোমালিয়া এবং ভিয়েতনামের মতো দেশ থেকে আসা সমস্ত যাত্রী এবং বিমান সংস্থাগুলোর জন্য ভ্রমণ ভিসা ও স্থগিত করা হয়েছে।

sheikh mujib 2020