advertisement
আপনি দেখছেন

চীন থেকে ছড়ানো করোনাভাইরাসে মার্কিন যুক্তরাষ্ট্রে আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল রোববার ওয়াশিংটনে তার মৃত্যু হয়। এ নিয়ে ওয়াশিংটনে দুইজনের মৃত্যু হলো। এ অঙ্গরাজ্যে ১৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

corona in usa

এ বিষয়ে সতর্ক করে কিং কাউন্টির জনস্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এখন পর্যন্ত এখানে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুই জনের মৃত্যু হলো। স্থানীয় অনেকেই আতঙ্কে এ ভাইরাসের পরীক্ষা করিয়েছেন। ফলে আক্রান্ত ও মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

এ ছাড়া স্নোহোমিস কাউন্টিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩ জন। এর বাইরে গত ৬ ফেব্রুয়ারি চীনের উহান শহরে এ ভাইরাসে এক মার্কিন নাগরিকের মৃত্যু হয়।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে এখন পর্যন্ত ৬৭ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেছে। এই সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করছে দেশটির কর্তৃপক্ষ। এ ভাইরাসের বিস্তার ঠেকাতে ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোসহ বেশ কয়েকটি শহরে স্বাস্থ্যগত জরুরি অবস্থা জারি করা হয়েছে। নিজ দেশের নাগরিকদের বিদেশ ভ্রমণের ক্ষেত্রে নানা সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে।

এদিকে, গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া এ প্রাণঘাতী ভাইরাসে মৃতের সংখ্যা এরইমধ্যে ৩ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত হয়েছে ৮৮ হাজার ৪৪৩। এখন পর্যন্ত সাড়ে ৪৪ হাজারের মতো করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।