advertisement
আপনি দেখছেন

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে করোনায় ভাইরাসের উৎপত্তি হলেও দেশটিতে এখন কমে আসছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিন্তু ইতোমধ্যে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী কোভিড-১৯। ইতোমধ্যে বিশ্বের ৬০টির বেশি দেশে ছড়িয়েছে ভাইরাসটি।

corona us six

সর্বশেষ খবর অনুযায়ী যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী এ ভাইরাসে ছয়জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে প্রায় ৯১ জন।

মার্কিন স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে আলজাজিরা বলছে, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ছয়জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার নতুন করে চারজনের মৃত্যু হয়। এ নিয়ে মৃতের সংখ্যা ছয়জনে দাঁড়ালো।

সিয়াটল এবং কিং কাউন্টি জনস্বাস্থ্য সংস্থার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জেফ ডুচিনি এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, দেশ জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে চলছে। এতে মৃতের সংখ্যাও দিন দিন বাড়ছে। এ সংখ্যা এখন দাঁড়িয়েছে ছয়ে।

সোমবার এক বিবৃতিতে মার্কিন কর্তৃপক্ষ জানায় রোববার পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) দেওয়া তথ্য মতে এ রোগে মোট আক্রান্ত হয়েছে ৯১ জন। সোমবার পর্যন্ত ক্যালিফোর্নিয়া, নিউ ইয়র্ক, ওরেগন, ফ্লোরিডা এবং রোড আইল্যান্ডসহ দশটি রাজ্য করোনা ভাইরাস আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে, করোনাভাইরাস সংক্রান্ত সর্বশেষ তথ্যে বলা হচ্ছে, এখন পর্যন্ত ৩ হাজার ১২৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে ৯০ হাজার ৯২৫ জন আক্রান্ত হয়েছে। আর ৪৮ হাজার মানুষ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

sheikh mujib 2020