advertisement
আপনি দেখছেন

বিশ্বের অন্যান্য দেশের মতো চীনের প্রতিবেশী ভারতেও করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ ভাইরাস আতঙ্কে দেশটির উত্তরপ্রদেশের নয়ডায় দুটি স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা আক্রান্ত দুই স্কুল ছাত্রকে কেন্দ্র করে এ ঘটনা ঘটলো।

school closed in india

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৬ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩ জন এরই মধ্যে সেরেও উঠেছেন। এমতাবস্থায় ইতালি থেকে দেশে ফেরা দিল্লির এক ব্যক্তিকে নিয়ে তুলকালাম কাণ্ড ঘটেছে।

৪৫ বছর বয়সী ওই ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ায় তার সংস্পর্শে আসা পরিবারের ৬ সদস্যের স্বাস্থ্যগত পরীক্ষা করে তাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া গেছে। তারা আগ্রায় থাকেন। এতে ওই এলাকায় করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এর পরই পরিচয় প্রকাশ না করা ওই ব্যক্তি ইতালি থেকে এয়ার ইন্ডিয়ার যে বিমানে দেশে ফেরেন, সেই বিমানের কর্মীদের ১৪ দিনের জন্য আলাদা একটি বাড়িতে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, ছেলের জন্মদিনে গত শুক্রবার দিল্লির একটি পাঁচতারা হোটেলে পার্টি দিয়েছিলেন করোনা আক্রান্ত ওই ব্যক্তি। সেখানে ডিউটি পালন করা হোটেল কর্মীদের ১৪ দিন আলাদা থাকতে বলা হয়েছে।

ওই পার্টিতে করোনা আক্রান্ত ব্যক্তির দুই ছেলে অধ্যয়নরত দুটি স্কুলের সহপাঠী ও অভিভাবকরাও আমন্ত্রিত ছিলেন। তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ায় সংশ্লিষ্ট স্কুল দুটি আপাতত বন্ধ ঘোষণা হয়েছে। স্বাস্থ্যগত পরীক্ষার পর অন্তত ৪০ জন শিক্ষার্থীকে ১৪ দিনের জন্য পৃথক রাখা হয়েছে। স্কুল চত্বর জীবাণুমুক্ত করার কাজ করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।