advertisement
আপনি দেখছেন

চীন থেকে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া নোভেল করোনাভাইরাস মোকাবেলায় ভারতের রাজধানী নয়া দিল্লিতে চা পার্টির আদলে ‘গোমূত্র পার্টি’র আয়োজন করতে যাচ্ছে হিন্দু মহাসভা। এ সিদ্ধান্তের কথা গতকাল বুধবার নিশ্চিত করেছেন সংগঠনটির সভাপতি চক্রপাণি মহারাজ।

chakrapani maharaj

ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়, করোনা মোকাবেলায় চক্রপাণি মহারাজের প্রবল আস্থা গোমূত্র, গোবর ও গোজাত সামগ্রীতে। এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়ানো প্রয়োজন বলে মনে করেন তিনি।

এক সাক্ষাৎকারে চক্রপাণি মহারাজ বলেন, চা পার্টির মতো গোমূত্র পার্টির আয়োজন করা হবে। তাতে করোনা কী এবং তা মোকাবেলায় গোজাত পণ্য ব্যবহারের উপকারিতার বিষয়ে সাধারণ মানুষকে বোঝানো হবে।

হিন্দুসভার সিদ্ধান্তের কথা জানিয়ে তিনি আরো জানান, দিল্লির হিন্দু মহাসভা ভবনে প্রথম গোমূত্র পার্টি হবে। পরে ভারতজুড়ে এ ধরনের পার্টি আয়োজন করা হবে। প্রতিটি পার্টিতে আলাদা কাউন্টারে গোমূত্র বিলি করা হবে। সেইসঙ্গে ঘুঁটে ও গোবরের তৈরি ধুপকাঠিও থাকবে। যে কেউ এই সমস্ত জিনিসপত্র সংগ্রহ ও ব্যবহার করতে পারবে। এতে করোনাভাইরাস ধ্বংস হবে।

এর আগে করোনাকে ‘অবতার’ আখ্যা দিয়ে বিতর্কের মুখে পড়েছিলেন চক্রপাণি মহারাজ। দুই দিন আগে হিন্দুত্ববাদী দল বিজেপির এক নেত্রীও দাবি করেন, গোমূত্রে করোনা থেকে মুক্তি মিলবে। এ নিয়ে নানা বিতর্কে জড়িয়েছেন খোদ হিন্দুরাও।

sheikh mujib 2020