advertisement
আপনি দেখছেন

মুসলমান হত্যা বন্ধে ভারত সরকারকে কড়া বার্তা দিলেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। তিনি বলেন, উগ্র হিন্দু এবং তাদের সমর্থনকারী দলগুলোর মোকাবেলায় ভারত সরকারকে রুখে দাঁড়াতে হবে। নয়তো পুরো মুসলিম বিশ্বে তাদের একঘরে করে দেয়া কেউ ঠেকাতে পারবে না।

khameni iran 1ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে ভারতের দিল্লিতে হওয়া সাম্প্রদায়িক সহিংসতার নিন্দা জানিয়ে আয়াতুল্লাহ খামেনি বলেন, দিল্লিতে মুসলমানদের নির্বিচারে হত্যা ও তাদের ওপর অমানবিক নির্যাতনের কারণে পুরো মুসলিম বিশ্বের মানুষ ব্যথিত হয়েছেন। এ সহিংসতা বন্ধে ও উগ্র হিন্দুদের মোকাবেলায় ভারত সরকারকে রুখে দাঁড়িয়ে মুসলিম বিশ্বে তাদের একঘরে হয়ে পড়া ঠেকাতে হবে।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরকে কেন্দ্র করে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধিতাকারীদের সঙ্গে উগ্র হিন্দুত্ববাদী বিজেপি সমর্থকদের সহিংসতায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। এদের মধ্যে অধিকাংশই মুসলমান।

এ ছাড়া দিল্লিতে মুসলমানদের ঘরবাড়ি ও মসজিদে আগুন ধরিয়ে দেয়া হয়েছে। চার দিন ধরে চলা এ সহিংসতায় সম্পূর্ণ নীরব ছিল ভারতীয় সরকার ও দিল্লি প্রশাসন। সহিংসতা প্রতিরোধের কোনো চেষ্টাই করেনি দিল্লি পুলিশ। নির্যাতিত মানুষরা সাহায্যের আবেদন করলেও তারা কোনো সাড়া দেয়নি বলে অভিযোগ উঠেছে।

sheikh mujib 2020