advertisement
আপনি দেখছেন

কাশ্মিরের পুলওয়ামা হামলায় জড়িত থাকার অভিযোগে আরো দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছে ভারতের গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইন্টিলিজেন্স এজেন্সি (এনআইএ)। সন্দেহভাজন হিসেবে এ নিয়ে মোট পাঁচজনকে গ্রেপ্তার করলো সংস্থাটি। তাদের জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর এক তথ্য।

kashmir attack india

দেশটির গণমাধ্যমে দাবি করা হয়েছে, গতকাল শুক্রবার কাশ্মিরের শ্রীনগরের ১৯ বছর বয়সী বাসিন্দা ওয়াজ-উল-ইসলাম এবং পুলওয়ামার বাসিন্দা ৩২ বছরের মুহাম্মদ আব্বাস রাথারকে গ্রেপ্তার করা হয়। তখন তারা জানায়, বিস্ফোরণের জন্য হামলার আগে অনলাইন শপিং সাইট আমাজন থেকে রাসায়নিক পদার্থ কেনা হয়েছিল।

নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, এর মধ্যে আইইডি বিস্ফোরক বানানোর জন্য রাসায়নিক পদার্থ, ব্যাটারি-সহ অন্যান্য সরঞ্জাম ছিল। পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই- মুহাম্মদের নির্দেশে তারা এগুলো কেনে। এরপরই হামলা চালায়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ফেব্রুয়ারিতে কাশ্মিরের পুলওয়ামার অবন্তীপোরায় ভারতীয় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) বহরে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। এতে একটি বাসে থাকা আধা-সামরিক বাহিনীটির ৪২ জওয়ান নিহত হয়। ৭৮টি বাসে আড়াই হাজারের সিআরপিএফের জওয়ানের বহরটি রাজধানী শ্রীনগরের দিকে যাওয়ার পথে শ্রীনগর-জম্মু হাইওয়েতে হামলার শিকার হয়।

sheikh mujib 2020