advertisement
আপনি দেখছেন

ইতালিতে হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৩৩ জনের। এর মধ্যেই দেশটির সেনাপ্রধান সালভেতর ফারিনার শরীরে পাওয়া গেছে এই প্রাণঘাতি ভাইরাস। সেনাপ্রধান হিসেবে অনির্দিষ্টকালের জন্য তিনি আর কোনো কাজে যোগ দিতে পারবেন না। অবশ্য তিনি চাইলেও তা সম্ভব নয়, কারণ অন্তত দুই সপ্তাহের জন্য তাকে নিজ ঘরে বন্দি থাকতে হবে।

army italy

গতকাল রোববার হঠাৎ করেই জেনারেল ফারিনা অসুস্থবোধ করেন। হাসপাতালে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করলে তার শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। চিকিৎসক তাকে অন্তত ১৪ দিন অন্যদের সংস্পর্শ এড়িয়ে চলার নির্দেশ দেন। চিকিৎসকের নির্দেশ মেনে সঙ্গে সঙ্গে তিনি নিজ বাসায় চলে যান। ওদিকে এরই মধ্যে দেশটির ভারপ্রাপ্ত সেনাপ্রধানের নাম ঘোষণা করা হয়েছে। অন্তবর্তীকালীন সময়ে দায়িত্ব পালন করবেন জেনারেল বনাতো।

উল্লেখ্য, ইউরোপের মধ্যে ইতালিই করোনাভাইরাসের সবচেয়ে বেশি আক্রমণের শিকার। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৩৭৫ জন এবং মৃত্যুর সংখ্যা ৩৩৬। সময় যত গড়াচ্ছে ততই মৃত্যুর অনুপাত বাড়ছে। গতকালই মারা গেছেন ১৩৩ জন। একদিনে এখন পর্যন্ত যেটা সবচেয়ে বেশি। রোববার সন্ধ্যায় দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা এসব তথ্য জানিয়েছে।

sheikh mujib 2020