advertisement
আপনি দেখছেন

বিশ্বের ১০৯টি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এবার ভারতে দুই জনের মৃত্যু হয়েছে। রোববার দেশটির লাদাখ এবং পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে এই দুই জনের মৃত্যু হয় বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এই সময়।

corona virus india

প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ নিয়ে শনিবার হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ আলী (৭৬) নামের লাদাখের ওই ব্যক্তি। তিনি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন কিনা তা নিশ্চিত হতে তার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। কিন্তু সেই রিপোর্ট আসার আগেই রোবাবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

লাদাখ প্রশাসনের বরাত দিয়ে ওই প্রতিবেদনে আরো বলা হয়, মোহাম্মদ আলী একজন অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য। সম্প্রতি তিনি ইরানে গিয়েছিলেন। শনিবার হাসপাতালে ভর্তির সময় তিনি করোনাভাইরাস সংক্রমণের লক্ষণসহ আরো অনেক শারীরিক সমস্যায় ভুগছিলেন। মোহাম্মদ আলীর মৃত্যুর পর তার গ্রাম ঘিরে রাখাসহ নানা পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন।

এদিকে, রোববার পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে এক যুবকের মৃত্যু হয়েছে। প্রায় পাঁচ বছর সৌদি আরব থাকার পর গত শনিবার তিনি মুর্শিদাবাদে ফেরেন। এরপর থেকেই তার জ্বর ও শ্বাসকষ্ট শুরু হলে করোনা আক্রান্ত সন্দেহে তাকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে রোববার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ওই যুবকের রক্তের নমুনা সংগ্রহ করে বেলেঘাটা নাইসেডে পাঠানো হয়েছে। সেই রিপোর্ট আসার পর তার মৃত্যু সম্পর্কে সঠিক তথ্য জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েই তিনি মারা গেছেন।

প্রসঙ্গত, ভারতে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। রোববার নতুন করে আরো পাঁচজন শনাক্ত হওয়ায় দেশটিতে কোভিড-১৯ ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ জনে। এদের মধ্যে একজন শিশুও রয়েছে। তবে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঘটনা এবারই প্রথম।