advertisement
আপনি দেখছেন

ভারতের মধ্যপ্রদেশে একসঙ্গে মন্ত্রিসভার ২০ সদস্য পদত্যাগ করেছেন। গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে। বিজেপির পদক্ষেপকে বেকায়দায় ফেলতেই মন্ত্রীরা পদত্যাগ করেছেন বলে জানায় এনডিটিভি।

20 ministers resign in india

জানা যায়, মন্ত্রিসভার ২০ সদস্যের পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী কমলনাথ। এর ফলে নতুন করে মন্ত্রিসভা গঠন করতে হবে তাকে।

পদত্যাগের বিষয়টি স্বীকার করে কমলনাথ বলেন, মাফিয়াদের সাহায্য নিয়ে বিজেপি এখানে একটি অচলাবস্থা তৈরি করতে চাইছে। কিন্তু তাদের উদ্দেশ্য বাস্তবায়ন হবে না। রাজ্যের মন্ত্রীরা পদত্যাগ করে তাদের সে ইচ্ছা নস্যাৎ করে দিয়েছে।

এনডিটিভি বলছে, সোমবার হঠাৎ করে মধ্যপ্রদেশের কিছ্যু মন্ত্রী ও রাজ্যসভার সদস্য নিরুদ্দেশ হয়ে যান। পরে জানা যায়, ৬ মন্ত্রী ও ১৭ জন রাজ্যসভা সদস্যকে সাবেক কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া উড়িয়ে নিয়ে যান বেঙ্গালুরুতে। এর পরই সিন্ধিয়ার সঙ্গে যোগাযোগ শুরু করে দেয় কংগ্রেস নেতৃত্ব।

প্রসঙ্গত, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সম্প্রতি কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন। তিনি এক সময় কংগ্রেসের বড় একজন নেতা ছিলেন। মোদির সঙ্গে সখ্য গড়ে উঠার পর তিনি সংগঠনটি থেকে নিজেকে সরিয়ে নেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী কমলনাথ সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক শেষে একটি দলীয় বৈঠকে অংশ নেন। পরে বিজেপির কৌশল ব্যর্থ করতে ওই ২০ মন্ত্রী পদত্যাগ করেন।