advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসে এবার আক্রান্ত হলেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ও কনজারভেটিভ পার্টির সংসদ সদস্য (এমপি) নাডাইন ডরিস। আজ বুধবার তার দেহে ভাইরাস শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য বিভাগ।

bristish heath minister

বিবিসির বরাতে জানা যায়, চিকিৎসকদের পরামর্শে তিনি এখন নিজের বাসায় সেলফ-আইসোলেশনে (বিচ্ছিন্নভাবে বসবাস) আছেন। সেখানেই তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৩৮২ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। মারা গেছেন ৬ জন।

দেশটির স্বাস্থ্যবিভাগ জানায়, স্বাস্থ্যমন্ত্রী ডরিসের প্রথম করোনাভাইরাসের উপসর্গ দেখা যায় ৫ মার্চ। সেদিন তিনি প্রধানমন্ত্রী বরিস জনসনের সভাপতিত্বে একটি সভায় অংশ নেন। এরপর অসুস্থতা বোধ করায় ৬ মার্চ সেলফ-আইসোলেশনে চলে যান তিনি।

ডরিস সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে কতটি সভায় অংশ নিয়েছেন বা এ সময়টিতে কাদের সঙ্গে মিশেছিলেন তা নিশ্চিত করে বলতে পারছে না স্বাস্থ্য বিভাগ। তার সঙ্গে একই সভায় থাকা প্রধানমন্ত্রী বরিস জনসনের করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা এখনও করা হয়নি।

তবে ৬২ বছর বয়সী এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভাইরাসে আক্রান্ত হওয়ার আগে আমি যাদের সঙ্গে মিশেছি তাদের সবার তালিকা আমার কাছে আছে। তাদেরকেও আমি কোয়ারেন্টাইনে রাখার অনুরোধ জানাচ্ছি স্বাস্থ্য বিভাগককে। আমি আমার ৮৪ বছর বৃদ্ধা মাকে নিয়ে বেশ চিন্তিত। গতকালই তাকে কাশতে দেখেছি আমি।