advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাস এ পর্যন্ত যুক্তরাষ্ট্রের ৩৭টি রাজ্যে নিজের অস্তিত্ব জানান দিয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৩১ জন। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দেশে করোনা রোগী শূন্যে নামবেন দাবি করলেও আজ বুধবার পর্যন্ত আক্রান্ত রোগী পাওয়া গেছে ১ হাজারের বেশি। ভাইরাসটি প্রতিরোধে নিউইয়র্ক শহরে সেনা মোতায়েন করা হচ্ছে। সেখানকার গভর্নর অ্যান্ড্রু কুয়োমো গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন। খবর সিএনএন।

new york army deployed

জানা যায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন, ক্যালিফোর্নিয়া ও নিউ ইয়র্ক রাজ্যে সবচেয়ে বেশি। তিনটি রাজ্যেই জরুরি অবস্থা জারি করেছে মার্কিন প্রশাসন। নিউইয়র্কের পরিস্থিতি বেশি খারাপ হয়ে যাওয়ায় গতকাল মঙ্গলবার সেখানে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয় গভর্নর অ্যান্ড্রু কুয়োমো।

এ বিষয়ে তিনি বলেন, এখন থেকে শহরে কোয়ারেন্টাইনে থাকা মানুষকে খাবার পৌঁছে দেয়ার দায়িত্বটি পালন করবে মার্কিন সেনাবাহিনীর সদস্যরা। এছাড়া শহরের স্কুল পরিষ্কার করার কাজও সেনাবাহিনী করবে।

কুয়োমো আরো বলেন, ভাইরাসে আক্রান্তদের জন্য শহরের উত্তরে একটি বিশেষ এলাকা চালু করা হবে। সেখানে তারা কোয়ারেন্টাইনে থাকবেন।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি এক বিবৃতিতে ট্রাম্প বলেন, এখানে ১৫ জন আক্রান্ত হয়েছে এবং সংখ্যাটি কয়েকদিনের মধ্যেই শূন্যতে নেমে আসবে। আমরা ভাইরাসটি দমনে দুর্দান্ত কাজ করে যাচ্ছি। কিন্তু তার ঘোষণার পরও প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।

sheikh mujib 2020