advertisement
আপনি দেখছেন

ভারতের হুগলি নদীতে দুই জাহাজের সংঘর্ষে ‘এমভি মমতাময়ী মা’ নামের একটি বাংলাদেশি জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে দেশটির কলকাতা বন্দরের দিকে যাওয়ার সময় মাঝ নদীতে ডুবে যায় পণ্যবাহী জাহাজটি। 

ship sank in hugly river

কলকাতা পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, সকালে হুগলি নদী দিয়ে কলকাতা বন্দরের দিকে যাচ্ছিল বাংলাদেশি জাহাজটি। এ সময় উল্টো দিক থেকে আসা অন্য একটি জাহাজের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটলে ‘এমভি মমতাময়ী মা’ নামের জাহাজটি একদিকে কাত হয়ে যায়। পরে পানি ঢুকে মাঝ নদীতে ধীরে ধীরে ডুবে যায় জাহাজটি।

দুই জাহাজের সংঘর্ষের খবর পেয়ে সঙ্গে সঙ্গে স্পিডবোট নিয়ে ঘটনাস্থলে পৌঁছায় কলকাতা পুলিশের রিভার ট্রাফিকের সদস্যরা। এ সময় ঘটনাস্থল থেকে ১৩ জন নাবিককে উদ্ধার করা হয়। কিন্তু মাঝ নদীতে সংঘর্ষের ঘটনা ঘটায় পণ্যবাহী জাহাজটির ডুবে যাওয়া আটকানো সম্ভব হয়নি। পরে অন্য জাহাজের সঙ্গে বেঁধে টেনে পাড়ে আনা হয় ডুবে যাওয়া জাহাজটিকে।

বিষয়টি নিশ্চিত করে কলকাতা বন্দরের মুখ্য জনসংযোগ কর্মকর্তা সঞ্জয় মুখোপাধ্যায় জানান, ঠিক কী কারেণে জাহাজটি ডুবে গেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে ওই জাহাজে কেউ আটকা পড়েছেন কি না- তা পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবেলা বাহিনীর সদস্যরা ডুবে যাওয়া জাহাজটি তল্লাশি করে দেখছেন।

sheikh mujib 2020