advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসে স্পেনের রাজধানী মাদ্রিদে আট বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে দুইজনের অবস্থা ‘আশঙ্কাজনক’ এবং তাদের আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে।

spain coronavirus

জানা যায়, যে আটজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন তাদের তিনজনের বাড়ি সিলেটে। একজনের বাড়ি যশোর, দুইজনের বাড়ি ঢাকায় এবং বাকি একজনের পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি। আইসিইউতে থাকা দুইজন ঢাকার বাসিন্দা। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী।

বাংলাদেশি মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী আজ শুক্রবার এ তথ্য জানান।

তিনি বলেন, আক্রান্ত সবাই মাদ্রিদে বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে থাকেন। তাদের মধ্যে ঢাকার দুই বাসিন্দার অবস্থা আশঙ্কাজনক। তাদের আইসিউতে রাখা হয়েছে।

এদিকে, স্পেনে বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। দেশটির রাজধানী ছাড়াও বার্সেলোনা, সেভিয়া, কস্টাল ব্রাভাতে এ ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

জানা গেছে, উদ্ভূত পরিস্থিতিতে মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদে জুম্মার নামাজও স্থগিত করা হয়েছে।

দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৮৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৩ হাজার মানুষ। আর সুস্থ হয়েছে ১৮৯ জন।

প্রাণঘাতী করোনাভাইরাসে চীনসহ সারা বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৭৩ জনে। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৬৭৮ জন। সুস্থ হয়েছে ৬৯ হাজার ১৪২ জন। এখনো চিকিৎসাধীন রয়েছে ৬০ হাজার ৫৬৪ জনের বেশি মানুষ।