advertisement
আপনি দেখছেন

সারা বিশ্বের মতো ভারতেও করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিনকে দিন বাড়ছে। শুক্রবার এ সংখ্যা দাঁড়ায় ৭৫-এ। সবখানেই যখন এমন করোনা আতঙ্ক তখন কলকাতায় আরেক আতঙ্ক নিয়ে হাজির হল সোয়াইন ফ্লু। রাজ্যের মেটিয়াবুরুজ এলাকার একই পরিবারের ৬ সদস্য আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

swine flu kolkata

এখানেই শেষ নয়, আক্রান্তের তালিকায় আছেন রানাঘাটের দুই শিশু এবং এক নার্সও। করোনার ডামাডোলের মধ্যে হঠাৎ সোয়াইন ফ্লুর এই উপদ্রবে আতঙ্ক দ্বিগুন হয়েছে মানুষের মনে।

ঘটনার শুরু গত রোববার। সৌদি আরব থেকে দমদম বিমানবন্দরে নামে মুর্শিদাবাদের এক যুবক। নিয়মানুযায়ী করোনা পরীক্ষা করার জন্য থার্মাল স্ক্যানিংয়ে নেওয়া হলে তার দেহের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি ধরা পড়ে। করোনা সন্দেহে তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

পরদিন সোমবার হাফ ছেড়ে বাঁচেন ডাক্তাররা, কারণ রিপোর্টে করোনা নেগেটিভ এসেছে। কিন্তু দ্বিতীয় পরীক্ষা করেই মাথায় আকাশ ভেঙে পড়ে চিকিৎসকদের। ওই যুবকের লালা পরীক্ষা করে ধরা পড়ে সোয়াইন ফ্লু।

এখানেই শেষ নয়, দুদিন পর মুর্শিদাবাদেরই আরেক বাসিন্দা আসেন সেই সৌদি আরব থেকে। তাকেও করোনা সন্দেহে হাসপাতালে পাঠানোর পর ধরা পড়ে সোয়াইন ফ্লু। এখন ওই দুইজনেরই চিকিৎসা চলছে বেলেঘাটা আইডি হাসপাতালে।