advertisement
আপনি দেখছেন

কিছুদিন আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। নিজ দেশে ফেরার পর হঠাৎ অসুস্থ বোধ করেন তিনি। আশঙ্কা করা হয় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রাজিল প্রেসিডেন্ট। পরে পরীক্ষা করা হলে তার দেহে ভাইরাসের অস্তিত্ব পান চিকিৎসকরা। শুক্রবার তথ্যটি নিশ্চিত করেছে মার্কিন গণমাধ্যম ফক্স নিউজ।

brazil president corona infected

জানা যায়, জাইর বলসোনারো ও তার সেক্রেটারি উভয়েই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। অসুস্থ হওয়ার পর জাইর বলসোনারোর পরীক্ষা করা হলে তার দেহে করোনাভাইরাসের উপস্থিতির বিষয়টি নিশ্চিত করেন তার চিকিৎসকরা। এর এক সপ্তাহ আগে তারা যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রিসোর্টে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস-প্রেসিডেন্ট মাইক পন্সের সঙ্গে বৈঠক করেন।

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকের পর এক নৈশভোজের অনুষ্ঠানে যোগ দেন ব্রাজিল প্রেসিডেন্ট ও তার সেক্রেটারি। ওই নৈশভোজের পর দেশে ফিরেই দুইজন অসুস্থ হয়ে পড়েন। তাই অনেকে ধারণা করছেন, মার্কিন প্রেসিডেন্টের শরীরেও এ ভাইরাসের অস্তিত্ব পাওয়া যেতে পারে।

brazil president corona infected02

এ বিষয়ে এখন পর্যন্ত ট্রাম্প ও হোয়াইট হাউজ থেকে কোনো বিবৃতি আসেনি। তবে গতকাল বৃহস্পতিবার হোয়াইট হাউজ মুখপাত্র স্টেফানি গ্রিসাম বলেন, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স উভয়েই সুস্থ আছেন। তারা করোনাভাইরাসের পরীক্ষা এখনো করাননি। বিষয়টি নিয়ে তারা মোটেও চিন্তিত নন।

এদিকে, শুক্রবার মরণব্যাধী করোনাভাইরাসে আক্রান্ত হলেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডুটন। তিনি সম্প্রতি ট্রাম্প কন্যা ইভাংকা ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

এসব কারণে বিভিন্ন গণমাধ্যম আশঙ্কা করছে, ট্রাম্পের পরিবারেও হানা দিতে পারে করোনাভাইরাস।

sheikh mujib 2020