advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে নিজেকে রক্ষায় নিজ বাসায় আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাংকা ট্রাম্প। হোয়াইট হাউসের মেডিকেল ইউনিট বলছে, এখন থেকে ঘরে বসেই সব রকম কাজ করবেন মার্কিন প্রেসিডেন্টের এই উপদেষ্টা। খবর সিএনএন।

ivanka trump 01ইভাংকা ট্রাম্প (ডানে) ও ডোনাল্ড ট্রাম্প

জানা যায়, সম্প্রতি ইভাংকা ট্রাম্পের সঙ্গে দেখা করেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটন। ওই সাক্ষাতের পরই তিনি করোনায় আক্রান্ত হয়ে পড়েন। তাতেই উদ্বিগ্ন হয়ে পড়েন ট্রাম্প-কন্যা। তাই নিরাপত্তার স্বার্থে বাড়িতে সেলফ আইসোলেশনের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এদিকে, তার বাবা ট্রাম্প এতদিন করোনা ইস্যুকে পাত্তা না দিলেও শুক্রবার সুর পাল্টিয়েছেন। এদিন হোয়াইট হাউসের ‘রোজ গার্ডেনে’ সাংবাদিকদের তিনি বলেন, যে কেউ এই ভাইরাসটির বাহক হতে পারে। তাই আমাদের খুব সতর্কতার সঙ্গে প্রতিটি পদক্ষেপ নিতে হবে এবং আশপাশের মানুষজন কী করছে তা খেয়াল রাখতে হবে। আমি চাই, যুক্তরাষ্ট্রে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকুক। এতদিন আমি নিজের ভাইরাস পরীক্ষা করাইনি। তবে ইচ্ছা আছে করাবো।

trumps daughter ivankaইভাংকা ট্রাম্প

এদিকে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ভাইরাসটির কারণে মৃত্যু হয়েছে ৫০ জনের। আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৯ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪১ জন। শুক্রবার যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থাও জারি করেন মার্কিন প্রেসিডেন্ট।

ভাইরাসটি এখন পর্যন্ত বিশ্বের ১৩২টি দেশে ছড়িয়ে পড়েছে। সবমিলিয়ে এখন পর্যন্ত সারা পৃথিবীতে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ১২০ জন। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬৩৭ জন এবং চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭৩৩ জন।