advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাস রীতিমতো তাণ্ডবলীলা চালাচ্ছে ইউরোপজুড়ে। প্রতিদিনই ভাঙছে মৃত এবং আক্রান্তের রেকর্ড। চীনের অবস্থা কিছুটা স্বাভাবিক হলেও এই মুহূর্তে সম্পূর্ণ উল্টো অবস্থা ইউরোপের দেশগুলোর। সবচেয়ে খারাপ অবস্থা ইতালির। গতকাল রোববার শুধু এই দেশটিতেই প্রাণ হারিয়েছে ৩৬৮জন। এর আগে করোনার তাণ্ডবে ইউরোপের কোনো দেশে ২৪ ঘন্টায় এত মানুষের মৃত্যু হয়নি।

corona europe

এ নিয়ে ইতালিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮০৯-এ। গতকাল রোববার নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫৯০ জন। সে হিসেবে সবশেষ তথ্য অনুযায়ী, ইতালিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার।

টালমাটাল অবস্থা ইউরোপের অন্য দেশগুলোতেও। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ দেশ স্পেনে গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ৯৭ জন, যা ওই দেশে রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮৮-তে। আক্রান্ত প্রায় ৮০০০।

গতকাল রোববার ফ্রান্সে মারা গেছে ২৯ জন, আক্রান্ত ৯২৪। করোনায় দেশটিতে মোট মৃত্যু ১২০, আক্রান্ত সাড়ে পাঁচ হাজার। গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যেও, মারা গেছেন ১৪ জন। নতুন করে শনাক্ত করা হয়েছে ২৫১ জন রোগী। দেশটিতে মোট মৃত ৩৫, আক্রান্ত ১৪০০।

এছাড়া গতকাল সুইজারল্যান্ডে মারা গেছে ১ জন, নেদারল্যান্ডসে ৮, জার্মানিতে ২, অস্ট্রিয়াতে ১। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে সুইজারল্যান্ডে ৮০০ জন, জার্মানিতে ১২১৪, অস্ট্রিয়াতে ২৯৫, পোল্যান্ডে ২১, লিথুনিয়ায় ৫, আয়ারল্যান্ডে ৪১, ডেনমার্কে ২৮, লুক্সেমবার্গে ২৬।

sheikh mujib 2020