advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের প্রাদুর্ভাব দমনে সৌদি আরবে ২১ দিনের কারফিউ চলছে। সেই কার্যক্রম আরো কঠোর করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির প্রশাসন। লকডাউন করা হয়েছে রাজধানী রিয়াদ এবং দুই পবিত্র নগরী মক্কা ও মদিনা। বুধবার রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এ তথ্য নিশ্চিত করেছে। খবর ডেইলি সাবাহ।

king fahd library riyadhসৌদি আরবের রাজধানী রিয়াদে অবস্থিত বিখ্যাত বাদশা ফাহাদ লাইব্রেরি কারফিউয়ের কারণে জনমানবহীন

জানা যায়, আগের নির্দেশনায় প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৬টা পর্যন্ত ২১ দিন কারফিউ জারি করার সিদ্ধান্ত ছিল। কিন্তু সৌদি বাদশা সামলান কারফিউ আরো কঠোর করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরো ৪ ঘণ্টা কারফিউ বর্ধিত করার নির্দেশ দিয়েছেন। নতুন এ নির্দেশনা অনুযায়ী এখন থেকে বিকেল ৩টা থেকে কারফিউ শুরু হয়ে সকাল ৬টায় শেষ হবে।

ডেইলি সাবাহ জানায়, কারফিউয়ের সময় বাড়ানোর পাশাপাশি সৌদি বাদশা রাজধানী রিয়াদ, মক্কা ও মদিনা শহর লকডাউন ঘোষণা করেছেন। ফলে শহর তিনটিতে প্রবেশ ও বহির্গমন নিষিদ্ধ। 

saudi curfewকারফিউ অমান্যকারীদের আটক করেছে স্থানীয় পুলিশ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় সৌদি সরকার ইতোমধ্যে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। কিন্তু কোনোভাবেই দমাতে পারছে না ভাইরাসটিকে। গত ২৪ ঘণ্টায় সেখানে ১৩৩ জনের দেহে নতুন করে ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। সর্বোমোট সংক্রমিত হয়েছে ৯০০ জন। মারা গেছে দুইজন।