advertisement
আপনি দেখছেন

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষের স্পিকার ন্যান্সি পেলোসি দেশজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দায়ী করেছেন। শুধু দায়ী করেননি রীতিমতো ধুয়ে দিয়েছেন। তবে সোমবার সেই সমালোচনার কড়া জবাব দিলেন ট্রাম্প। বলেছেন, পেলোসি একটি অসুস্থ কুকুরছানা। খবর দ্য গার্ডিয়ান।

trump peloce 29ডোনাল্ড ট্রাম্প, ন্যান্সি পেলোসি (ডানে)

সোমবার প্রতিদিনের মতো ট্রাম্প হোয়াইট হাউসের রোজ গার্ডেনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় দুই ট্রিলিয়ন ডলারের প্রণোদনা তহবিল নিয়ে কথা বলেন ট্রাম্প। পাশাপাশি ন্যান্সি পেলোসির সমালোচনার কড়া জবাব দেন তিনি।

ট্রাম্প বলেন, যেকোনো কিছু হলেই তিনি আমার ওপর দোষারোপ করতে পছন্দ করেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়েও তিনি আমাকে সব দোষ দিয়েছেন। আসলে তিনি একটি অসুস্থ কুকুর ছানার মতো।

মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, আমাকে নিয়ে নিম্নকক্ষ স্পিকারের অনেক সমস্যা। এর আগে তিনি অভিশংসন নিয়ে রাজনীতি করেছেন। সে রাজনীতিতে পেলোসি যেভাবে হেরেছেন তাতে নিজেকে বোকা প্রমাণ করা ছাড়া আর কিছু করতে পারেননি।

biden trump pelosiজো বাইডেন (বামে) ,ডোনাল্ড ট্রাম্প (মাঝে), ন্যান্সি পেলোসি

মার্কিন প্রেসিডেন্ট বলেন, তিনি আমার সমালোচনা করলেন ঠিক। কিন্তু আমার প্রশংসা করলেন না। আমি ভাইরাসটি ছড়িয়ে পড়ার আগেই চীনে ভ্রমণ নিষিদ্ধ করেছি। সেইসঙ্গে চীন থেকে কাউকে আসতে দেইনি। এটি কি প্রশংসার যোগ্য নয়? যদি তার পছন্দের প্রার্থী জো বাইডেন প্রেসিডেন্ট হতেন তাহলে সব ঠিক থাকতো।

এর আগে সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে পেলোসি ট্রাম্পের অনেক সমালোচনা করেন। তিনি বলেন, ভাইরাসটি যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়ার আগে ট্রাম্প যেসব আচরণ করেছেন তা মারাত্মক প্রভাব ফেলেছে। প্রয়োজনীয় মেডিকেল সরঞ্জাম সরবরাহ করতেও তিনি খামখেয়ালিপনা দেখিয়েছেন। একজন প্রেসিডেন্টের এমন আচরণের ফল ভোগ করছে সাধারণ জনগণ। তাদের অকারণে প্রাণ দিতে হচ্ছে।