advertisement
আপনি দেখছেন

ভারতের রাজধানী দিল্লিতে একটি তাবলিগ জামাতে অংশ নেন অন্তত ৫টি দেশের মানুষ। জমায়েত শেষে বেশ কয়েকজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। আক্রান্তদের মধ্যে গতকাল রাতে তেলেঙ্গানার একটি হাসপাতালে ৬ জন মারা যান। এর আগে ওই জামাতেরই একজন মারা যান কাশ্মিরের শ্রীনগরে। খবর এনডিটিভির।

tablig corona

জামাতটি অনুষ্ঠিত হয়েছিল ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত। ভারত, সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কিরগিজিস্তান থেকে প্রায় ২০০০ মানুষ জড়ো হয়েছিলেন।

জামাত শেষে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিতে থাকা ৩০০ জন হাসপাতালে ভর্তি করা হয়েছে। কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে প্রায় সবাইকে। আক্রান্তদের আলাদা করে রাখা হয়েছিল আইসোলেশনে। কিন্তু গতকাল তাদের মধ্য থেকে ৬ জনের মৃত্যু ঘটল। এর আগে হাসপাতালের বাইরে থাকা একজনের মৃত্যু হয়েছে কাম্মিরের শ্রীনগরে, যিনি ওই তাবলিগ জামাতে অংশগ্রহণ শেষে শ্রীনগরের বাড়িতে চলে যান।

এই ঘটনাকে বিরাট ঝুঁকি হিসেবে দেখছেন ভারতের চিকিৎসকরা। সেখানে অংশ নেওয়া মুসল্লিদের মাধ্যমে ভারতজুড়ে ব্যাপকভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন তারা।

যে মাওলানা এই তাবলিগ জামাতের আয়োজন করেছেন, তার বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।