advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। এ ছাড়া মৃত্যু হয়েছে ৫১ হাজার ৩৫৬ জনের। সেইসঙ্গে এ পর্যন্ত সুস্থ হয়েছে ২ লাখ ১০ হাজারের বেশি।

norway oslo redcross treatmentউদ্বাস্তু লোকজনের মধ্যে করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য নরওয়ের অসলোর একটি জিমনেশিয়ামে অস্থায়ী চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে রেডক্রস।

যুক্তরাষ্ট্রভিত্তিক গণনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, এ পর্যন্ত (বাংলাদেশ সময় রাত ১২টার দিকে) করোনাভাইরাসে সারা বিশ্বে ১০ লাখ ২০৭ জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তের দিক থেকে প্রথম ১০টি দেশ হলো- যুক্তরাষ্ট্র ২ লাখ ৩৫ হাজার ৭৪৭, ইতালি ১ লাখ ১৫ হাজার ২৪২, স্পেন ১ লাখ ১০ হাজার ২৩৮, জার্মানি ৮৪ হাজার ২৬৪, চীন ৮১ হাজার ৫৮৯, ফ্রান্স ৫৯ হাজার ১০৫, ইরান ৫০ হাজার ৪৬৮, যুক্তরাজ্য ৩৩ হাজার ৭১৮, সুইজারল্যান্ড ১৮ হাজার ৮২৭ এবং তুরস্ক ১৮ হাজার ১৩৫ জন।

অন্যদিকে, মৃত্যুর দিক থেকে শীর্ষ ১০টি দেশ হলো-ইতালি ১৩ হাজার ৯১৫, স্পেন ১০ হাজার ৯৬, যুক্তরাষ্ট্র ৫ হাজার ৬২০, ফ্রান্স ৪ হাজার ৫০৩, চীন ৩ হাজার ৩১৮, ইরান ৩ হাজার ১৬০, যুক্তরাজ্য ২ হাজার ৯২১, নেদারল্যান্ডস ১ হাজার ৩৩৯, জার্মানি ১ হাজার ৭৪ এবং বেলজিয়াম ১ হাজার ১১ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ প্রান্তে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম শনাক্ত হয় ভাইরাসটি। এর পর আস্তে আস্তে তা দেশটির সব রাজ্যে ছড়িয়ে পড়ে। সর্বশেষ তথ্যানুযায়ী ভয়াবহ এ ভাইরাসটি বিশ্বের ২০৬টি দেশে ছড়িয়ে পড়েছে।