advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে নাইজেরিয়ান সরকার দেশের জনগণকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে। এ নির্দেশনা অমান্য করায় এক ব্যাক্তিকে গুলি করে হত্যা করেছে নাইজেরিয়ান পুলিশ। খবর জাপান টাইমস।

nigeria map 1নাইজেরিয়ার মানচিত্র

আজ শুক্রবার এক বিবৃতিতে নাইজেরিয়ান পুলিশ জানায়, নির্দেশনা অমান্য করায় এবং ভাইরাস ছড়ানোর দায়ে জোসেপ পেসসু নামের এক নাগরিককে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার রাতে।

পুলিশের মুখপাত্র অনোমি ওনোয়াকপোয়েয়া বলেন, দেশের দক্ষিণাঞ্চলের ডেল্টা প্রদেশের শহর ওয়ারিতে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। নির্দেশনা অমান্য করায় সেখানে মোতায়েন থাকা এক পুলিশ সদস্যের গুলিতে ওই ব্যক্তির মৃত্যু হয়।

জাপান টাইমস জানায়, ওই ঘটনার পর ক্ষুব্ধ জনতা রাস্তায় বিভিন্ন স্থাপনায় আগুন দিয়েছে। পুলিশ সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

শহরের সিনেটর ওভি ওমো-আগিগি বলেন, যাদের হাতে অস্ত্র আছে তারা দেশের নিরাপত্তার স্বার্থেই তা হাতে নিয়েছেন। এর সঙ্গে আপনাদের উপর অনেক দায়িত্বও অর্পিত হয়েছে। মানুষের জীবন রক্ষা তার মধ্যে অন্যতম। বিশেষ করে সংকটময় পরিস্থিতিতে।

তিনি আরো বলেন, ওয়ারিতে এই হত্যা এরকম বহু হত্যার একটি। আমার চোখে এটি বিচার বহির্ভূত হত্যা ছাড়া আর কিছুই নয়। আমি শুনেছি নাইজেরিয়ান আর্মি ওই পুলিশ সদস্যকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগ বিবেচনা করে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে বলে জানা গেছে।

নাইজেরিয়ায় এখন পর্যন্ত ১৯০ দেহের করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে সুই জনের মৃত্যু হয়েছে।